বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আজিজ-বেনজীরকে কেন গ্রেফতার করা হচ্ছে না প্রশ্ন মান্নার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৯ মে ২০২৪ | প্রিন্ট

আজিজ-বেনজীরকে কেন গ্রেফতার করা হচ্ছে না প্রশ্ন মান্নার

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ ও সাবেক পুলিশপ্রধান বেনজীর আহমেদকে এখনো কেনো গ্রেফতার করা হচ্ছে না তা নিয়ে প্রশ্ন তুলেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

বুধবার (২৯ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে এ প্রশ্ন রাখেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ঢাকা মহানগর দক্ষিণের সদস্য ইশরাক হোসেনসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় মান্না বলেন, খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে বিএনপি যদি একটা সভা ডাকে অফিসের সামনে হাজার হাজার মানুষ সয়লাব হয়ে যায়। মুক্তির দাবিতে পারলে প্রতিদিন বিভিন্ন জায়গায় সমাবেশ করেন, মানববন্ধন করেন মানুষের মুক্তির দাবিতে এই দুস্কৃতকারীদের বিচারের দাবিতে। কেনো এখন পর্যন্ত আজিজ কিংবা বেনজীরকে গ্রেফতার করা হয়নি এবং তাদের নামে মামলা দেওয়া হয়নি সে ব্যাপারে দাবি তুলতে রাজপথে নামার কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বেশিদিন নাই। জাতিসংঘের প্রতিনিধি রোজারি বলেছেন, তার কাছে অভিযোগ করা হয়েছে, তোমরা পিসকোরে বাংলাদেশ ও শ্রীলংকা থেকে যে, আর্মি-পুলিশ ও অন্যান্য অফিসারদের নিয়ে এসে চাকরি দিচ্ছো, এরা তো নিজের দেশে মানবতাবিরোধী অপরাধ করেছে। রোজারি বলেছেন, আমরা খুঁজে দেখবো, যাদের যাদের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আছে তাদেরকে ফেরত পাঠিয়ে দেবো।

মান্না বলেন, এই যে একজন মানুষ মারা গেলো না কে যেন বললেন, এখন আর আওয়ামী লীগকে খোঁজা হচ্ছে না, এদের দেহের টুকরা খোঁজা হচ্ছে। কত হৃদয় বিদারক বিষয়। আমার দেশের মানুষ তো, ওকে আমি বলবো না। খুব বড় বড় করে বলে, তিনবারের এমপি, তিনবারই ভোট ডাকাতি করেছে, এরা ডাকাতের সর্দার। বলে খুব জনপ্রিয় মানুষ। তো এতো জনপ্রিয় হলে সুষ্ঠু ভোট দেন, তারপরে জনপ্রিয়তা মাপা যাবে। আপনি (শেখ হাসিনা) নিজেই তো ঢাকায় এই খোকা সাহেবের (সাদেক হোসেন খোকা) কাছে হেরেছিলেন। ভালো বলার তো কারণ নাই। এই কারণও বলি, লজ্জা নাই, যা ইচ্ছা বলেন, যা ইচ্ছা তাই করছেন। দেশ ধবংস হয়ে যাচ্ছে, মানুষ মৃত্যুর দিকে যাচ্ছে। এখন সবাই এগিয়ে আসেন সত্যি সত্যি দেশ বাঁচারবার লড়াইয়ে, মানুষ বাঁচাবার লড়াইয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নূর বলেন, শেখ হাসিনা রাজনীতিতে ঝড় উঠিয়ে দিয়েছেন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যে দিয়ে। বিরোধী দলের নেতাকর্মীদের জেলখানায় রেখে হত্যা নির্যাতন করে একদলীয় শাসন কায়েম করার দিকেই সরকার ধাবিত হচ্ছে। সরকার উন্নয়নের গালগল্প করে ঋণের বোঝা আমাদের ওপর চাপিয়ে দিচ্ছে। নিজেদের আধিপত্যকে কায়েম করার জন্যই ঢাকাকে উত্তর-দক্ষিণে ভাগ করেছে।

তিনি বলেন, এই সরকার দেশের জনগণের ওপর পৈশাচিক নির্যাতন দমন-পীড়ন করে যাচ্ছে। শেখ হাসিনা জানেন খালেদা জিয়া রাজপথে আন্দোলন করতে পারলেই তাদের অস্তিত্ব থাকবে না, এজন্যই তাকে মুক্তি দিচ্ছে না। এই সেদিন ছাত্রদলের সাবেক সভাপতির ওপর শিল্পকলার সামনে হামলা করানো হয়েছে।

নুর বলেন, ওবায়দুল কাদের বলেছেন, সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এই সরকার কী আজিজ- বেনজীরদের বিরুদ্ধে স্বতপ্রণোদিত হয়ে কোনো ব্যবস্থা নিয়েছে? বেনজীরকে দিয়ে যে অপকর্ম করানো হয়েছে এখন বিচার না করলে দায় আলটিমেটলি সরকারের ওপরে আসবে। আনারের মাংস যদি বাথরুমের ট্যাঙ্ক থেকে উদ্ধার করা যায় তাহলে আমরা জানতে চাই চৌধুরী আলম ইলিয়াস আলীসহ গুম হওয়ারা কোথায় আছে?

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মনজু, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য অর্পনা রায় ও মাওলানা শাহ নেছারুল হক বক্তব্য রাখেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৪ | বুধবার, ২৯ মে ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(758 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com