শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪ প্রতিশ্রুতি দিয়ে ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা

  |   সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

১৪ প্রতিশ্রুতি দিয়ে ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রখে ইশতেহার ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। তাদের ইশতেহারে ১৪টি প্রতিশ্রুতির কথা বলা হয়েছে।

সোমবার (১৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে এ ইশতেহার ঘোষণা করেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

ঐক্যফ্রন্টের ১৪টি ইশতেহারের মধ্যে উল্লেখযোগ্যগুলো হলো- জাতীয় ঐক্যগড়া, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ক্ষমতার ভারস্যাম্য আনা, মতপ্রকাশের স্বাধীনতা ও নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা।

এসব প্রতিশ্রুতির মধ্যে আরও রয়েছে- নির্বাচনকালীন সরকারের বিধান তৈরি, পরপর দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী থাকা যাবে না, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, প্রথম বছরে বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানো হবে না, প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করা হবে এবং সব নাগরিককে স্বাস্থ্যকার্ড দেয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরাম নেতা সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু প্রমুখ ও ড. রেজা কিবরিয়া প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৭ | সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com