শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

হেভেন চৌধুরীর খুনীদের গ্রেপ্তার ও বিচার না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি প্রবাসী নয়মৌজাবাসীর

  |   বুধবার, ১২ মার্চ ২০১৪ | প্রিন্ট

heven stage

মওদুদ আহমদে,ওল্ডহ্যাম থেকে :  হেভেন চৌঃ , অকালে ঝরে যাওয়া উদীয়মান এক তরুনের নাম। নবীগঞ্জ উপজেলার নয়মৌজার   বোরহানপুর গ্রামের সন্তান হেভেন।বাংলাদেশ আওয়ামী ছাত্রলীগের একজন সক্রিয় নেতা ছিল হেভেন চৌঃ ।  গত ২৪শে ফেব্রুয়ারী নবীগঞ্জ সদরে সন্ত্রাসী হামলার শিকার হয়ে চারদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ২৮শে ফেব্রুয়ারী ঢাকার এপলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হেভেন। হেভেন চৌঃর হত্যাকান্ডের পেছনে রাজনৈতিক অন্তর্কোন্দলকে দায়ী করেছেন অনেকেই। তবে এলাকাবাসী মনে করেন মফস্বলের ছেলে হয়ে নবীগঞ্জ সদরে রাজনৈতিক প্রভাববিস্তারের চেষ্টাই তাঁর মৃত্যুর কারণ।তাঁর মৃত্যুতে নয়মউজার প্রবাসীদের মাঝে নেমে আসে শোকের ছায়া।

হেভেন চৌঃ হত্যার প্রতিবাদে গত মঙ্গলবার ১১ই মার্চ ওল্ডহ্যামের স্থানীয় একটি রেস্তুরায় প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ এখলাছুর রহমানের সভাপতিত্বে এবং তরুন সংগঠক জুনেদ আহমেদের সঞ্চালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় বক্তারা হেভেন চৌঃ হত্যার দু’সপ্তাহ পার হয়ে গেলেও খুনীদের গ্রেপ্তার না করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন । হেভেন হত্যাকারীদের বাঁচাতে প্রভাবশালী একটি মহলের অপতৎপরতার তীব্র নিন্দা জানান অনুষ্টানে আগত বক্তারা এবং  খুনীদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির জোর দাবী করেন। নয়মৌজা প্রবাসী মুজিবুর রহমান ও আবু তালিবের ব্যবস্থাপনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় ওল্ডহ্যাম সহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আসা  নেতৃবৃন্দের মধ্য থেকে বক্তব্য রাখেন ওল্ডহ্যাম আওয়ামীলীগ সভাপতি কবি ইলিয়াস উদ্দিন, অনর উদ্দিন জাহিদ, শেখ মোঃ আঃ গফুর কাজী আবু তাহের চৌঃ, হারুনুর রশিদ, ফখর উদ্দিন, আজির উদ্দিন, সুহান আহমেদ চৌঃ, মইনুল ইসলাম, আওতাদ হুসেন, খয়রুল হুসেন, শামিম আহমেদ, আঃ হক, বদরউদ্দিন, প্রমুখ।

বক্তারা আরও বলেন, একটি শক্তিশালী বিশেষ মহলের প্রভাব কাটিয়ে হেভেন চৌধুরীর চিহ্নিত  খুনীরা প্রশাসনের নাকের ডগায়  বহাল তবিয়তে ঘুরে বেরাচ্ছে।  এতে খুন হত্যা সহ নানামুখী অপরাধ প্রবণতা বেরে যাওয়ার আশংখা প্রকাশ করেন । হেভেন চৌধুরীর খুনীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তি না হলে প্রবাস থেকে দুর্বার আন্দোলন গড়ে তুলারও প্রত্যয় ব্যক্ত  করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৫ | বুধবার, ১২ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com