রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়ায় আবারো ‘সন্দেহজনক’ রাসায়নিক হামলা, নিহত ৫৬

  |   রবিবার, ২৫ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

সিরিয়ায় আবারো ‘সন্দেহজনক’ রাসায়নিক হামলা, নিহত ৫৬

সিরিয়ায় আবারো উত্তেজনা ছড়িয়ে পড়েছে। দেশটির সর্বশেষ বিদ্রোহী নিয়ন্ত্রিত প্রদেশ ইদলিবের পার্শ্ববর্তী শহর আলেপ্পোয় সন্দেহভাজন রাসায়নিক হামলায় মারা গেছে ৯ জন এবং আহত হয়েছে আরো অর্ধশত। অন্যদিকে ইরাকের সীমান্তবর্তী এলাকা সিরিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশ দের আজ-জোরে গত দুই দিনে সস্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এর পাল্টা হামলায় অন্তত ৪৭ জন মার্কিন সমর্থিত যোদ্ধা নিহত হয়েছে। আরটি

ইদলিবের নিরাপদ এলাকার নিকটেই একটি স্কুলের পাশে সন্দেহভাজন রাসায়নিক হামলাটি হয়েছে। সেখানে একটি রকেট আঘাত হানে এবং ঘটনাস্থলে ১ জন শিক্ষকসহ ৪ জন স্কুল শিক্ষার্থীর মরদেহ পাওয়া যায়। এই হামলায় নিহত বাকিরাও নারীসহ সাধারণ নাগরিক। আহতদের মধ্যেও অনেক শিশু ও নারী রয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে এবং সরকারি সংবাদ মাধ্যমে প্রচার করা হচ্ছে যে, সেখানে ক্লোরিন গ্যাস হামলা হয়েছে যার জন্য বিদ্রোহীদের দায়ি করা হয়েছে।

সিরিয়ার পূর্বাঞ্চল থেকে সন্ত্রাসীদের উৎখাত করতে হামলা চালিয়ে যাচ্ছে সিরিয়ার সরকারি বাহিনী, মার্কিন সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্স (এসডিএফ) এবং কুর্দি সমর্থিত ওয়াইপিজি। তাদের ওপর আইএস অন্তত তিনটি হামলা চালায় যাতে অন্তত ৪৭জন নিহত হয়েছে বলে জানিয়েছে যুক্তরাজ্য ভিত্তিক পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আবদেল রাহমান।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৪০ | রবিবার, ২৫ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com