শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাদেক হোসেন খোকার নি:শর্ত মুক্তির দাবীতে লন্ডনে ঢাকাবাসীর সমাবেশ

  |   বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

uk dhakabashi

নিজস্ব প্রতিবেদক, লন্ডন :  বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসভাপতি, ঢাকা মহানগর বিএনপির আহবায়ক ও ঢাকার সাবেক সফল মেয়র সাদেক হোসেন খোকার গ্রেফতারের প্রতিবাদে ‘আমরা ঢাকাবাসী ইউকে’র উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ ১০ ডিসেম্বর মঙ্গলবার লন্ডনের আলতাব আলী পার্কে অনুষ্ঠিত হয়।

আমরা ঢাকাবাসী ইউকের সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক শফিকুল ইসলাম রিবলুর সভাপতিত্বে এবং ছাত্রনেতা সাইফুল ইসলাম মিরাজ ও আসিফুল ইসলামের যৌথ পরিচালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস, যুক্তরাজ্য বিএনপির সাবেক আহবায়ক ও সাবেক সাধারন সম্পাদক এম এ মালিক। বিশেষ অতিথি হিসাবে আরও বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়ার নেতা আবুল কালাম আজাদ, সহসভাপতি মুজিবুর রহমান মুজিব, আহমদ আলী, যুগ্ম-সাধারন সম্পাদক ব্যারিস্টার আবু সায়েম, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, সহ-সাংগঠনিক সম্পাদক এডভোটেক খলিলুর রহমান, ক্তরাজ্য বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক অঞ্জনা আলম, বিএনপি নেতা আবুল হোসেন, মাওলানা শামীম, বদরুল হোসেন, সমাবেশে আরও বক্তব্য রাখেন ছাত্রদল কেন্দ্রীয় সদস্য ফাহমিদা মজিদ, সুমন, শাহরিয়ার শাহ আলম, মোশাররফ, এনাম হোসেন নাসির, তাজ, কাজল তারেক, স্বপন, সজিব প্রমুখ।

সমাবেশে বক্তাগন বলেন জনাব সাদেক হোসেন খোকাকে বাকশালী সরকারের বাহিনী গ্রেফতার করেছে। তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসভাপতি, ঢাকা মহানগর বিএনপির আহবায়ক ও ঢাকার সাবেক সফল মেয়র সাদেক হোসেন খোকা। তার আরও পরিচয় তিনি একজন বীর মুক্তিযোদ্ধা এবং ঢাকাবাসীর প্রিয় নেতা। মেয়র ও রাজনীতিবিদ সাদেক হোসেন খোকার জনপ্রিয়তার ভয়ে সরকার ঢাকা সিটিকে বিভাজিত করে। সরকার তার নির্বাহী ক্ষমতা ক্ষুণœ করছে বহু আগে। কিন্তু আজও সেখানে কোন জনপ্রতিনিধি দিতে পারেনি। রাজধানী ঢাকা শহরে সরকার বিরোধী আন্দোলনকে স্তিমিত করার জন্য তাকে এ পর্যন্ত কয়েকবার গ্রেফতার করা হয়। তার বসতভিটায় কয়েক ডজন বার পুলিশ-র‌্যাব দিয়ে তল্লাশী পরিচালনা করা হয়। আমরা ঢাকাবাসীর সমাবেশে বক্তাগন সাদেক হোসেন খোকাকে অবিলম্বে মুক্তি দেয়ার আহবান জানানো হয়। সেই সাথে সরকারের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, সাদেক হোসেন খোকার কিছু হলে আগুণ জ্বলবে সারা দেশে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২৪ | বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com