সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারকে পদত্যাগে বাধ্য করতে কঠোর কর্মসূচি চায় বিএনপির শরিকরা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৯ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

সরকারকে পদত্যাগে বাধ্য করতে কঠোর কর্মসূচি চায় বিএনপির শরিকরা

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে পদত্যাগে বাধ্য করতে কঠোর কর্মসূচি চায় বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে জোট শরিকরা। সোমবার (৯ জানুয়ারি) বিকেলে মতিঝিলের দিলখুশায় এনপিপির অস্থায়ী কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের কাছে এ দাবি জানান ১২ দলীয় জোটের নেতারা।

জোট নেতাদের পরামর্শ, যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামীতে ঢাকার উদ্দেশে সব বিভাগীয় শহর থেকে লং মার্চ কর্মসূচির দাবি জানায়। এছাড়া চলো চলো ঢাকায় চলো, সচিবালয় ঘেরাও কর্মসূচির দাবিও জানান জোটের নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, বিএনপিসহ যেসব জোট বা দল আমরা আন্দোলনে রয়েছি সকলে মিলে আন্দোলনকে একটি পর্যায়ে নিয়ে গেছি। মানুষ এখন এক দৃষ্টিতে তাকিয়ে রয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ দাবি করে গণতন্ত্রের চ্যাম্পিয়ন তারা। আসলে তারা গণতন্ত্রের জবাই করেছে। এ কথা মনে করিয়ে দিলে তারা অসন্তুষ্ট হয়। ২৫ জানুয়ারি বাকশাল দিবস। এই দিনটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ আমরা বলি এই সরকার অগণতান্ত্রিক এই সরকার অনির্বাচিত; এই কথাগুলো প্রমাণের চমৎকার তারিখ ২৫ জানুয়ারি। আমাদের এই সুযোগটা কাজে লাগানোর দরকার।

বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদ। এছাড়া আরও অংশ নেন জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৫ | সোমবার, ০৯ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com