বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্যামপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের ঈদ সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

শ্যামপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের ঈদ সামগ্রী বিতরণ

রাজধানীর শ্যামপুরে সহস্রাধিক গরিব ও অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। গতকাল বুধবার সকালে সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের শ্যামপুর থানা শাখার উদ্যোগে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, যাকাতভিত্তিক অর্থ ব্যবস্থা প্রবর্তনের মাধ্যমে ভারসাম্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব। প্রচলিত পুঁজিবাদী অর্থব্যবস্থা মানুষকে মুক্তি দিতে পারেনি। পুঁজিবাদী অর্থ ব্যবস্থা গরিব ও অসহায়দের আরও নিঃস্ব করেছে এবং ধনীদের আর ধনী করে সমাজে চরম বৈষম্য সৃষ্টি করেছে।

তিনি বলেন, একশ্রেণির মানুষ আঙ্গুল ফুলে বটগাঠে পরিণত হয়েছে, আর অন্যদিকে গরিব ও অসহায় মানুষ খোলা আকাশের নিচে, বস্তি ও ঝুপড়িতে মানবেতর জীবন যাপন করছে। এজন্য ইসলামী অর্থনৈতিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে।

শ্যামপুর থানা সভাপতি বেলাল হোসেন আরিফের সভাপতিত্বে এবং সেক্রেটারি মো. মোশাররফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি ও সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম, সেক্রেটারি ডা. শহিদুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি মাওলানা আব্দুর রাজ্জাকসহ সংগঠনের থানা শাখার নেতারা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৭ | বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com