শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেরপুরে ৩৩ হাজার ১৮৮ মেট্রিকটন ধান ও চাল সংগ্রহ করা হবে

শাহরিয়ার মিল্টন   |   রবিবার, ০৭ মে ২০২৩ | প্রিন্ট

শেরপুরে ৩৩ হাজার ১৮৮ মেট্রিকটন ধান ও চাল সংগ্রহ করা হবে

শেরপুর : চলতি বোরো মৌসুমে শেরপুর জেলায় ৩৩ হাজার ১৮৮ মেট্রিকটন ধান ও চাল সংগ্রহ করবে জেলা খাদ্য বিভাগ। ৪৪ টাকা কেজি দরে ২৪ হাজার ৭০৩ মেট্রিকটন সিদ্ধ চাল ও ৩০ টাকা কেজি দরে ৮ হাজার ৪৮৫ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। শেরপুরের ৯৮টি চালের মিল থেকে চাল সংগ্রহ করা হবে । এর মধ্যে ৭৭টি হাস্কিং এবং ২১টি অটো মিল রয়েছে। কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ করা হবে। তবে বিগত বছরগুলোতে যেসব চাল মিল চাল সরবরাহ করেনি এ বছর তাদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে না।

রবিবার (৭ মে) দুপুরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ভিডিও কনফারেনসের মাধ্যমে ১৬ জেলায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে শেরপুরসহ সারাদেশে ওই ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।

এ সময় খাদ্য সচিব ইসমাইল হোসেন, শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সারবিক) মুকতাদিরুল আহমেদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. সুকল্প দাস, জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম তাহসিনুল হক, জেলা মিল মালিক সমিতির সভাপতি প্রকৌশলী আশরাফুল আলম সেলিম, প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৬ | রবিবার, ০৭ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com