শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাবের পৃথক অভিযানে শিশু ধর্ষণ মামলার আসামি  ও গাঁজাসহ গ্রেফতার-৩

শামসুল আলম শারেক   |   বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪ | প্রিন্ট

র‌্যাবের পৃথক অভিযানে শিশু ধর্ষণ মামলার আসামি  ও গাঁজাসহ গ্রেফতার-৩
টেকনাফ (কক্সবাজার)প্রতিনিধি : কক্সবাজার টেকনাফের কোয়াইংছড়িপাড়া এলাকা থেকে চাঞ্চল্যকর ছয় বছরের শিশু ধর্ষণ মামলার প্রধান ও একমাত্র আসামী ফারুক এবং রামুর জোয়ারিয়ানালায় পৃথক আরেকটি অভিযানে ৭ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। গ্রেফতারকৃতরা হলেন,টেকনাফ সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড,হাতিয়ারঘোনার আব্দুর রশিদের মোঃ ফারুক (২২), চন্দনাইশ দোহাজারী পৌরসভা ৭নং ওয়ার্ড দোহাজারী এলাকার আবুল কাশেমের মেয়ে ও আব্দুল জলিলের স্ত্রী সেনোয়ার বেগম (৩৫) ও কক্সবাজার পৌরসভার আব্দুল্লার কলোনী, ফিশারী ঘাট এলাকার নেজাম উদ্দিনের স্ত্রী রোকসানা(৩৬)।
কক্সবাজার র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত বছরের ২৫ নভেম্বর টেকনাফ থানাধীন জনৈকা রশিদা বেগমের ৬ বছর বয়সী মেয়ে ধর্ষণের শিকার হয়। এজাহার সূত্রে জানা যায়, ঘটনার দিন ভিকটিমের বাবা-মা তাদের সন্তান-সন্তানাদি নিজ ঘরে রেখে পানের বরজে কাজ করতে যায় এবং কাজ শেষ পুনরায় ঘরে ফিরে ভিকটিমকে বিবস্ত্র অবস্থায় মাটিয়ে শুয়ে কান্না করতে দেখে। ভিকটিম মেয়েকে জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ফারুক ভয়-ভীতি দেখিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে।
ঘটনার পর থেকে ধর্ষক ফারুক আত্মগোপনে চলে যায়। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে টেকনাফ থানায় একটি মামলা দায়ের করেন, যার মামলা নং ৪৭, তাং ২৬/১১/২০২৩, ধারা-২০০০ সনের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত ২০২০) এর ৯(৪) (খ)। বিষয়টি সম্পর্কে র‌্যাব-১৫ অবগত হয়ে গোয়েন্দা তৎপরতা ও নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় বুধবার (১৩ মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ (টেকনাফ ক্যাম্প) এর আভিযানিক দল টেকনাফের কোয়াইংছড়িপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর ছয় বছরের শিশু ধর্ষণ মামলার প্রধান ও একমাত্র আসামী ফারুককে গ্রেফতার করতে সক্ষম হয়।

এছাড়াও একইদিনে রামু থানাধীন জোয়ারিয়ানালা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নূরপাড়া এলাকাস্থ বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের পূর্ব পাশে চট্টগ্রাম-কক্সবাজারগামী মহাসড়কের উপর অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে মাদক বিরোধী পৃথক আরেকটি অভিযান পরিচালনা করে র‌্যাব-১৫, সিপিএসসি (কক্সবাজার ক্যাম্প) এর আভিযানিক দল। চেকপোস্টে অভিযান পরিচালনার একপর্যায়ে কক্সবাজারগামী স্টার লাইন পরিবহনের একটি বাসে দুইজন যাত্রীর আচরণ ও গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদের গ্রেফতারপূর্বক বিধি মোতাবেক তল্লাশী করা হয়।
এ সময় আটককৃত মাদক কারবারী সেনোয়ার বেগম এর দেহ তল্লাশী করে তার বোরকার ভিতরে শরীরের সাথে স্কচটেপ দ্বারা বাঁধা অবস্থায় ৪ কেজি এবং রোকসানা এর দেহ তল্লাশী করে তার বোরকার ভিতরে শরীরের সাথে স্কচটেপ দ্বারা বাঁধা অবস্থায় ৩ কেজি সর্বমোট ৭ কেজি গাঁজা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক কারবারীরা আর্থিক লাভের জন্য প্রতিনিয়ত অভিনয় কায়দা/পদ্ধতি অবলম্বনের মাধ্যমে মাদকদ্রব্য গাঁজা এক স্থান থেকে অন্য স্থানে মাদক স্থানান্তর করে বিক্রয় করে থাকে বলে জানায়।
তিনি আরো জানান,উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত মাদক কারবারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রামু থানায় এবং ধর্ষণ মামলার আসামী ফারুককে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।
Facebook Comments Box
advertisement

Posted ১০:০০ | বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com