বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রোজায় মাছ মুরগির দাম চড়া

  |   শুক্রবার, ২৫ মে ২০১৮ | প্রিন্ট

রোজায় মাছ মুরগির দাম চড়া

পবিত্র রমজান মাসের প্রথম সপ্তাহে রাজধানীর বাজারগুলোতে মুরগির দাম চড়া। সব মুরগির দামই অস্বাভাবিকভাবে বেড়েছে। একইসঙ্গে অস্বাভাবিকভাবে বেড়েছে মাছের দাম।

ছোট আকারের এক হালি কক মুরগি রমজানের আগে ৬০০ টাকার মধ্যে মিললেও এখন দাম অন্তত ৭৫০ থেকে ৮০০ টাকা। দেশি জাতের একটি মুরগি রমজানের আগে ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি হলেও এখন পড়ছে ২৪০ থেকে ২৮০ টাকা।

রমজানের আগে থেকেই ১৫-২০ টাকা বেশি দামে ১৫৫ থেকে ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগির মাংস। এই দাম ১৪৫ টাকার বেশি হতে পারে না এমনটাই খোঁজ নিয়ে জানা গেছে ।

রাজধানীর কারওয়ান বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি সকালবেলা ১৫৫ টাকায় বিক্রি করতে দেখা গেছে। পরে সিটি করপোরেশনের বাজার অভিযানের পর প্রতিটি মুরগির দোকানে এই দাম লিখা হয় ১৪৫ টাকা করে। সেগুনবাগিচা কাঁচাবাজারের মুরগি বিক্রেতা আনিস মিয়া বলেন, মুরগির খাবারের দাম বাড়তি। এই কারণে প্রায় দেড় মাস ধরেই মুরগির দাম বেড়েছে আর কমেনি।

রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, মাঝারি রুই মাছ আগে কেজি প্রতি ২০০-২২০ টাকা দরে বিক্রি করলেও এখন বিক্রি হচ্ছে ২৪০-২৫০ টাকায়। বড় রুই আগে ২৮০-৩০০ টাকা কেজি দরে বিক্রি হলেও এখন দাম ৩২০-৩৪০ টাকা। পাবদা ৩০০-৩৫০ টাকা থেকে বেড়ে কেজি ৪০০-৪৫০ টাকা, টেংরা ৩০০-৪০০ টাকা থেকে বেড়ে ৪৫০-৫০০, মলা ২৫০-৩০০ টাকা থেকে বেড়ে ২৮০-৩৫০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। এ ছাড়া প্রতি কেজি দেশি শিং ও মাগুর মাছ ৬০০-৬৫০ টাকা এবং চাষের মাছগুলো ৪০০-৪৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। যেসব সরপুঁটি মাছ ১৩০-১৫০ টাকা কেজি দরে আগে বিক্রি হয়েছে সেগুলো এখন ১৮০-২২০ টাকায় বিক্রি হচ্ছে। ১০০-১১০ টাকার তেলাপিয়া এখন কেজি ১২০-১৩০ টাকা এবং কই ১৮০ থেকে ২২০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

হাতিরপুল কাঁচাবাজারের মাছ বিক্রেতা কামালউদ্দিন বলেন, রমজানে মাছের সরবরাহ একটু কম। আবার চাহিদা বেশি। তাই দাম একটু বাড়তি।

সেগুনবাগিচা কাঁচাবাজারে মাছ কিনতে আসা আবদুর রহমান বলেন, পাবদা মাছ কিনলাম। ৪০০ টাকা কেজি। এই মাছ আগে ছিল ৩২০ থেকে ৩৫০ টাকা কেজি।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২০ | শুক্রবার, ২৫ মে ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com