মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাজধানীতে দুই দিনে বিএনপির ১১২ নেতা-কর্মী গ্রেফতার

  |   বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

রাজধানীতে দুই দিনে বিএনপির ১১২ নেতা-কর্মী গ্রেফতার

তীক বরাদ্দের পর থেকে রাজধানীতে গত দুইদিনে পুরোনো ভাঙচুর ও নাশকতার মামলায় ঢাকায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১১২ জনকে গ্রেফতার করা হয়েছে। নতুন করে পুলিশের গ্রেফতার অভিযাবে আতঙ্ক ছড়িয়ে পড়েছে দলটির তৃণমূলে।

বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করা হয় গ্রেফতার করা ৫১ জনকে। তাঁদের মধ্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুও রয়েছেন। আগের দিন মঙ্গলবার আদালতে হাজির করা হয়েছিল দলটির ৬১ নেতা-কর্মীকে।

গত ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয় নির্বাচন কমিশন। এই নির্বাচনে ঢাকা মহানগরের ১৫টি আসনে ১৩২ জন প্রার্থী অংশ নিচ্ছেন। ঢাকার প্রতিটি আসনের বিএনপির প্রার্থীদের অভিযোগ, পুলিশ তাঁদের নেতা-কর্মীদের গ্রেফতার অব্যাহত রেখেছে।

যেসব মামলায় বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে, সেগুলো সবই পুরনো। ২০১৫ সালে শেরেবাংলা নগর থানায় করা পুলিশের কাজে বাধা দেওয়ার একটি মামলায় গ্রেপ্তার বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাগারে পাঠানো হয়েছে। আদালত সূত্র বলছে, সরকারি কাজে বাধা দেওয়ার ওই মামলায় রুহুল কুদ্দুস তালুকদারের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আদালতের পরোয়ানা পেয়ে পুলিশ রুহুল কুদ্দুস তালুকদারকে গ্রেফতার করেছে।

পুলিশ, আদালত ও আইনজীবী সূত্র বলছে, ঢাকা মহানগরের আদাবর, হাতিরঝিল, তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, রামপুরা, সবুজবাগ, পল্টন, শাহজাহানপুর, যাত্রাবাড়ী, বংশাল, কামরাঙ্গীরচর, লালবাগ, ভাষানটেক, কাফরুল, বনানী, উত্তরখান, তুরাগ, উত্তরা পূর্ব, শাহবাগ, রমনা এবং নিউমার্কেট থানা-পুলিশ বিএনপির ৫১ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করে আজ আদালতে হাজির করে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৫ | বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com