শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাঙ্গুনিয়ায় সওজের জায়গায় গড়ে তোলা ১০ দোকান গুঁড়িয়ে দিলো প্রশাসন 

এম. মতিন   |   শনিবার, ১৩ মে ২০২৩ | প্রিন্ট

রাঙ্গুনিয়ায় সওজের জায়গায় গড়ে তোলা ১০ দোকান গুঁড়িয়ে দিলো প্রশাসন 
চট্টগ্রাম : চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কের রাঙ্গুনিয়া পৌর এলাকায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গায় অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত। গুঁড়িয়ে দেওয়া হয়েছে ১০টি সেমি পাকা স্থাপনা। শনিবার (১৩ মে) ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জামশেদুল আলম এই উচ্ছেদ অভিযান চালান। আদালতকে সহযোগিতা করেন রাঙ্গুনিয়া থানা পুলিশেরে একটি টিম।
ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া পৌরসভার ঘাটচেক এলাকায় সড়ক ঘেঁষে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে ১০টি পাকা দোকানঘর নির্মাণ করছিলেন ঘাটচেক এলাকার জমির উদ্দিন। ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের এই এলাকার দক্ষিণ পাশে নির্মাণাধীন ১০টি পাকা স্থাপনা বুলডোজর দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।
জানা যায়, দীর্ঘদিন ধরে চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কের রাঙ্গুনিয়া অংশের বিভিন্ন স্থানে সওজের (সড়ক ও জনপদ বিভাগ) জায়গা দখল করে গড়ে উঠেছে অবৈধ স্থাপনা। অনেকে ছোটবড় পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসার পাশাপাশি দোকানঘর তৈরি করে ভাড়াও দিয়েছেন। এসব দখলদারকে সওজের পক্ষ থেকে বিভিন্ন সময়ে অবৈধ দখল ছাড়তে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। কিন্তু বিজ্ঞপ্তির প্রতি কেউই গুরুত্ব দেননি। ফলে আজ শনিবার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এতে পৌরসভার ঘাটচেক এলাকার প্রায় ১০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্টেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জামশেদুল আলম বলেন, প্রভাবশালীরা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের দুই পাশে  সওজের জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ করে আসছে। সওজের জায়গায় নির্মিত সবগুলো অবৈধ স্থাপনার তালিকা করা হচ্ছে। ইতিমধ্যে চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কের রাঙ্গুনিয়া অংশের ঘাটচেক এলাকায় সওজ’র জায়গা দখল করে নির্মিত ১০টি পাকা স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে। অন্য অবৈধ স্থাপনা গুলোও খুব দ্রুত উচ্ছেদ করা হবে। অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
Facebook Comments Box
advertisement

Posted ১২:০৩ | শনিবার, ১৩ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com