শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার থেকে সিলেটে পরিবহন ধর্মঘটের ডাক

  |   শুক্রবার, ০৮ এপ্রিল ২০২২ | প্রিন্ট

রবিবার থেকে সিলেটে পরিবহন ধর্মঘটের ডাক

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে এর প্রতিবাদে আগামী রবিবার (১০ এপ্রিল) সিলেটে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন শ্রমিকরা। একই সঙ্গে তারা সিলেটের বিআরটিএ কার্যালয়ের সহকারী পরিচালক সানাউল হক ও রেকর্ড কিপার দেলোয়ারকে প্রত্যাহারের দাবি জানিয়েছে। এর আগে গতকাল বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেলে দক্ষিণ সুরমা বাবনা পয়েন্টে জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের জরুরি সভা অনুষ্ঠিত হয়।

পরিবহন শ্রমিক নেতারা জানান, বিআরটিএ সিলেটের কর্মকর্তা সহকারী পরিচালক সানাউল হক ও রেকর্ড রুমের কর্মচারী দেলোয়ার সঠিক প্রক্রিয়ায় কোনো গাড়ির কাগজপত্র বা চালকের ড্রাইভিং লাইসেন্স নির্দিষ্ট সময়ে দেন না। আবার ঘুষের নিয়ে এই দুই কর্মকর্তা দালালের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে লাইসেন্স সরবরাহ করে থাকেন। এ রকম পরিবহন শ্রমিকদের নানা হয়রানি করে থাকেন। বিভিন্ন সময় এই দুই কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানানো হলেও পরিবহন শ্রমিকদের সেই দাবি পূরণ করা হয়নি।

এই দাবিতে রবিবার সকাল থেকে সিলেটে পরিবহন কর্মবিরতি পালন করা হবে। কর্মবিরতি সফল করার জন্য সিলেটের সকল পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতাদের প্রতি আহ্বান জানানো হয়। জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সভায় হাজী ময়নুল ইসলামের সভাপতিত্বে ও শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন শ্রমিক ফেডারেশনের আইন বিষয়ক সম্পাদক মো. জাকারিয়া আহমদ।

এসময় শ্রমিক নেতারা বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিআরটিএ সিলেটের সহকারী পরিচালক, দুর্নীতিবাজ কর্মকর্তা সানাউল হক ও রেকর্ড রুমের কর্মচারী দেলোয়ারকে সিলেট থেকে প্রত্যাহার করতে হবে। তা না হলে আগামী রোববার সকাল থেকে সিলেটে সর্বাত্মক পরিবহন ধর্মঘট পালন করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:০০ | শুক্রবার, ০৮ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com