শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তিযুদ্ধের সময় খালেদা জিয়া ক্যান্টনমেন্টে ছিলেন: তথ্যমন্ত্রী

  |   শনিবার, ০৯ এপ্রিল ২০২২ | প্রিন্ট

মুক্তিযুদ্ধের সময় খালেদা জিয়া ক্যান্টনমেন্টে ছিলেন: তথ্যমন্ত্রী
  1. মুক্তিযুদ্ধের ৯ মাস খালেদা জিয়া নতুন বউয়ের আদলে ক্যান্টনমেন্টে পাকিস্তানিদের আতিথেয়তায় ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

 

তিনি বলেছেন, হঠাৎ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব আবিষ্কার করলেন খালেদা জিয়া নাকি ভারী মুক্তিযোদ্ধা। এছাড়া মির্জা ফখরুল ইসলাম আলমগীর কখন যে রাজাকারকেও বীর মুক্তিযোদ্ধা বলে বসেন সে বিষয়ে সংশয়ে প্রকাশ করেন তিনি।

 

আজ  দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় নতুন গঠিত দক্ষিণ রাঙ্গুনিয়া থানা উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

 

তথ্যমন্ত্রী বলেন, ‘তাদের কাছে মুক্তিযুদ্ধের সংজ্ঞাটা কী, তা আমি জানি না। কোন সময় ফখরুল ইসলাম বলে বসেন রাজাকাররাও আসলে বীর মুক্তিযোদ্ধা।

 

হাছান মাহমুদ বলেন, ‘পুলিশের আইজি ও ঢাকার পুলিশ কমিশনার যখন সমালোচনা করলেন তখন মির্জা ফখরুল ইসলাম ও বিএনপির অন্য নেতারা পুলিশকে নিয়ে টানাটানি শুরু করে দিলেন। একটি যৌক্তিক সমালোচনা যদি একজন নাগরিক করে থাকেন সেটি তার ইচ্ছা।

 

তথ্যমন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমান যদি সেনাবাহিনীর প্রধান হয়ে দল করতে পারেন, রাজনীতি করতে পারেন। আবার রাষ্ট্রপতিও হতে পারেন। তাহলে পুলিশের আইজি এই উদ্ভট তথ্যের প্রতিউত্তরে যদি যৌক্তিক কিছু বলে থাকেন তবে এটি যথার্থই।

 

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে প্রশ্ন রেখে তথ্যমন্ত্রী বলেন, জিয়াউর রহমান দেশের কোন আইনে সেনাবাহিনীর প্রধান হয়ে রাজনীতি করলেন, বিএনপি গঠন করলেন এবং আবার রাষ্ট্রপতিও হয়ে গেলেন?

 

মন্ত্রী বলেন, ‘যারা কথায় কথায় বিদেশিদের কাছে দৌড় দেয় তারাই দেশ নিয়ে অদ্ভুত কথা বলেন। আওয়ামী লীগ সরকারের ভিত জনগণের ওপর। এখানে কাউকে বিদেশিরা ক্ষমতায় বসায়নি। আমরা জনগণের সমর্থনে ক্ষমতায় বলিয়ান।

 

নওগাঁর মহাদেবপুরে একটি বিদ্যালয়ে হিজাব ইস্যু তৈরির ঘটনায় কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে জানিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বাংলাদেশে এর আগেও বারবার সম্প্রীতি নষ্ট করার চেষ্টা হয়েছে। তখনও সরকার কঠোর হস্তে এসব দমন করেছে। কাজেই হিজাব নিয়ে বিতর্ক করার কোনো সুযোগ নেই। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৩ | শনিবার, ০৯ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com