সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিকল্প শক্তি হিসেবে মানুষ বিএনপিকে দেখতে চায়: আলাল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৯ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিকল্প শক্তি হিসেবে মানুষ বিএনপিকে দেখতে চায়: আলাল

বর্তমান সরকার রাষ্ট্র, আইন বিভাগ, শাসন বিভাগ ও বিচার বিভাগ ভেঙে ফেলেছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। সেই সঙ্গে তিনি বলেছেন, রাষ্ট্র আলাদা জিনিস, সরকার আলাদা জিনিস, সাংবিধানিক প্রতিষ্ঠান আলাদা জিনিস, রাজনৈতিক দল আলাদা জিনিস। বর্তমান সরকার এই চারটিকে একাকার করে ফেলেছে। এই চারটি কখনো এক হতে পারে না। সমাজের এমন কোনো জায়গা নেই যেখানে এই সরকার ক্ষত সৃষ্টি করেনি।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে মুন্সীগঞ্জ সদরের মুক্তারপুর এলাকায় জেলা বিএনপি আয়োজিত আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, আজ কোথাও ভোট নেই। কোনো প্রতিষ্ঠানে ভোট হয় না, মসজিদে ইমাম নিয়োগ কমিটি গঠনেও ভোট করতে দেয় না।

আওয়ামী লীগের আমলে ১১ লক্ষ কোটি টাকা পাচার হয়েছে দাবি করে তিনি বলেন, যা দিয়ে ৫০টি পদ্মা সেতু করা যেত। হুংকার দেয় আওয়ামী লীগ, নিজের নেতা বক্তব্য দেবে, সে মঞ্চ ঠিকমতো বানাতে পারে না। সেটা ভেঙে পড়ে যায়। তাহলে আপনারা কি করবেন? তাই এখনও বলছি সম্মান সহকারে চলে যান।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, রাষ্ট্রের মেরামত প্রয়োজন। বিকল্প শক্তি হিসেবে মানুষ বিএনপিকে দেখতে চায়। এ সরকারের পতনের মাধ্যমে বিএনপি রাষ্ট্র পরিচালনা করবে। বিএনপির প্রস্তুতির জন্যই ১০ দফা।

এ দিন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ বলেন, দেশে আজ অরাজক পরিস্থিতি কায়েম রয়েছে। গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা গঠনের জন্য দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন করবে বিএনপি।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শাহজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত হোসেন সপু। এতে অন্যদের মধ্যে শহর বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ, জেলা বিএনপি নেতা আতাউর রহমান বাবুল, এ কে এম ইরাদত মানু, আব্দুল কুদ্দুস ধিরনসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিতি ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০২ | সোমবার, ০৯ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com