বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি সব সহ্য করছে, মোকাবেলা হবে ৩০ ডিসেম্বর : দুদু

  |   শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

বিএনপি সব সহ্য করছে, মোকাবেলা হবে ৩০ ডিসেম্বর : দুদু

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড.কামাল হোসেনের উপরে হামলা লজ্জাজনক মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেছেন, গত ১০ বছরে বর্তমান সরকার বিএনপির ওপর গুম-খুন-অত্যাচার-হামলা এমন কোনো অবিচার নাই যে করেনি। কিন্তু বিএনপি সব সহ্য করেছে। এর মোকাবেলা করার দিনটি হচ্ছে আগামী ৩০ ডিসেম্বর।

শুক্রবার সুপ্রিম কোর্ট মিলনায়তনে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, দেশের বুদ্ধিজীবীরা যে কারণে মুক্তিযুদ্ধ করেছিলো, দেশ স্বাধীন করেছিলো, যে কারণে তাদের জীবনকে উৎসর্গ করেছিলো, ৪৭ বছর পরে এসে দেখি সেই যুদ্ধে যে অর্জন, সেই অর্জন পুরোপুরি ধ্বংস করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। দেশে গণতন্ত্র নাই, স্বাধীনতা নাই, ভোটের অধিকার নাই, নিরাপত্তা নাই, কাজের নিশ্চয়তা নাই, কৃষকের ফসলের ব্যর্থ মূল্য।

কৃষক দলের এই সাধারণ সম্পাদক বলেন, দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্য, জনগণের ভোটের অধিকার রক্ষার জন্য, দেশের মানুষের অধিকারের জন্য ৩০ তারিখকে ব্যবহার করতে হবে। যদি জনগণ আগামী ৩০ তারিখে সঠিক ভূমিকা পালন না করতে পারে, আমরা ব্যর্থ হই, সত্যিকার অর্থে যদি ৩০ তারিখটা আমরা ব্যর্থ হয়, তাহলে বাংলাদেশে ব্যর্থ হবে, বাংলাদেশের স্বাধীনতা-গণতন্ত্র ব্যর্থ হবে।

বর্তমানে দেশে নির্বাচন করার ন্যূনতম পরিবেশ নাই উল্লেখ করে ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, বর্তমান সরকার নির্বাচন করার পরিবেশ পুরোপুরি নষ্ট করে ফেলেছে। ন্যূনতম নির্বাচনের পরিবেশ ও অবস্থা এখন নেই। নির্বাচন ঘোষণার শুরুতেই দেশের সব স্থানে হামলা করেছে। প্রার্থীসহ শত শত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। দেশের এমন কোনো জায়গা নাই যেখানে পুলিশ-ছাত্রলীগ-যুবলীগ মিলে বিএনপির প্রার্থীসহ নেতাকর্মীদের ওপর হামলা করেনি। অথচ নির্বাচন কমিশন এ বিষয়ে একটা ব্যবস্থাও নেয়নি।

বিএনপির ভাইস-চেয়ারম্যান সেলিনা রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, কবি লেখক ও সাংবাদিক আবদুল হাই শিকদার, বিএনপির ভাইস-চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৪৯ | শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com