শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির উন্নয়ন ১২৯ জঙ্গি সংগঠন, হানিফ

  |   বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

বিএনপির উন্নয়ন ১২৯ জঙ্গি সংগঠন, হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘বিএনপি সরকার আমলে ১২৯টি মৌলবাদী জঙ্গি সংগঠনের উত্থান। রাষ্ট্রের পৃষ্টপোষকতায় ওই সব সংগঠন জঙ্গিবাদী কর্মকাণ্ড পরিচালনা করেছে। উন্নয়নের কোন কাজ তারা দেশের জন্য করেনি। আর আজ শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যখন দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে তখন তাদের গাত্রদাহ হচ্ছে। তারা দেশকে নিয়ে শঙ্কা প্রকাশ করতেও দ্বিধাবোধ করছে।

তিনি বিএনপিকে সন্ত্রাসের রাজনীতি ছেড়ে সুস্থ ধারার রাজনীতি করার আহ্বান জানান।

জেলা-মহানগর সভাপতি ও সাধারণ সম্পাদক, সংসদ সদস্য, জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং পৌর মেয়রদের সমন্বয়ে খুলনা বিভাগের বিশেষ প্রতিনিধি সভায় অতিথির বক্তব্যে বৃহস্পতিবার তিনি একথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. আব্দুর রহমান এমপির সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- দলের সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় সদস্য বেগম মন্নুজান সুফিয়ান এমপি, এসএম কামাল হোসেন, পারভীন জামান কল্পনা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনর রশীদ, মহানগর সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি, জেলা সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজা এমপি, নগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক এমপিসহ খুলনা বিভাগের বিভিন্ন জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক, সংসদ সদস্যবৃন্দ।

হানিফ বলেন, ‘বিএনপি দেশকে অন্ধকারে নিমজ্জিত করেছে। কিন্তু আওয়ামী লীগ সেই অন্ধকার থেকে দেশকে আলোর পথে এনেছে। বিদ্যুতের ঘাটতি মোকাবিলা করে আজ দেশে বিদ্যুতের উৎপাদন ১৫ হাজার ৬শ মেগাওয়াটে উন্নীত করেছে। ২০২১ সালের মধ্যে বিদ্যুতের উৎপাদন বিশ হাজার মেগাওয়াটে উন্নীত করে দেশের সকল মানুষের বিদ্যুতের চাহিদা পূরণ করা হবে।

স্বাস্থ্য সেবার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘শেখ হাসিনার সরকার স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য কমিউনিটি ক্লিনিক করেছে। ফলে বাংলাদেশ স্বাস্থ্যসেবার দিক থেকে ভারতের চেয়েও এগিয়ে আছে।’

শিক্ষা বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দিয়েছে, যেনো দেশের শতভাগ মানুষ শিক্ষিত হতে পারেন। একজন্য বছরের শুরুতেই ৩০ কোটির বেশি নতুন বই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেয়া হচ্ছে।

হানিফ বলেন, যে কোন সরকারের আমলের চেয়ে বর্তমানে দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ অনেক বেড়েছে। বর্তমানে রিজার্ভের পরিমাণ ৩২ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে।’

তিনি বলেন, রপ্তানি উন্নয়ন ৩৪ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে। ২০২১ সালের মধ্যে এর পরিমাণ ৬০ বিলিয়ন ডলারে উন্নীত করতে সরকার কাজ করে চলেছে।’

তিনি আরো বলেন, এই ধারা চলতে থাকলে আগামী ২০২১ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। বহির্বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।’

আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেছেন, সংগঠনকে শক্তিশালী ও উন্নয়নকে তুলে ধরতেই খুলনা থেকে এ বিভাগীয় সভা শুরু হয়েছে।

সম্মেলনে বলা হয়, আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক সুশৃঙ্খল এবং নির্বাচনমুখী রাজনৈতিক দল। এ দলের সকল নেতাকর্মী জনগণের পাশে থেকে একটি উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে নির্বাচন উপভোগ করে।

পরে দলের বিভিন্ন জেলা ও উপজেলার সভাপতি ও সম্পাদকবৃন্দ স্ব-স্ব শাখার সাংগঠনিক বিষয় তুলে ধরে বক্তৃতা করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৭ | বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com