শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বার্মিংহামে ক্যারম বোর্ড প্রতিযোগিতা সম্পন্ন : তরুন প্রজন্মকে অপরাধ মূলক কর্মকান্ড থেকে বিরত রাখতে পারে ক্রীড়া ভিত্তিকবিনোদন

  |   বুধবার, ২১ মে ২০১৪ | প্রিন্ট

caram1

মো: আতিকুর রহমান, বার্মিংহাম থেকে : বার্মিংহামে সফল ভাবে সম্পন্ন হয়েছে ক্যারম বোর্ড প্রতিযোগিতা। সোমবার (১৯ মে) বার্মিংহামের আয়োজিত এই প্রতিযোগিতায় প্রায় অর্ধশতাধিক টিমের শতাধিক খেলোয়াড় অংশগ্রহণ করেন।প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছে ওল্ডহাম থেকে আগত লিটন ও শামীমজুটি। আর রানার আপ হয়েছে লন্ডনের মুন্না ও কামাল জুটি।এই টুর্ণামেন্টের সার্বিক সহযোগিতায় ও প্রধান মিডিয়া পার্টনার হিসেবে দায়িত্ব পালনকরে চ্যানেল আই ইউরোপ।

এদিকেএই প্রথমবারের মতো বার্মিংহামে এতো বৃহৎ আয়োজনে ক্যারম বোর্ড প্রতিযোগিতা হওয়ায় কমিউনিটিতে ছিলো অন্যরকম আগ্রহ। ৪টিক্যাটাগরীতে ইংল্যান্ডের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় শতাধিক টিম টুর্নামেন্টে অংশ গ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে নগদ ৫শ পাউন্ড ওট্রপি এবং রানার আপ দলকে ২শ৫০ পাউন্ড ও ট্রপি প্রদান করা হয়। বৃটেনের বিভিন্ন অঞ্চল থেকে আগত দর্শকরাও দিনভর মনভরে ক্যারম খেলাউপভোগ করেন। তারা আমাদের দেশীয় এই ঐতিহ্য বৃটেনের মাঠিতে চালু রাখায় আয়োজকদের প্রতি কৃতঙ্গতা প্রকাশকরেন।

প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে দুপুরে ক্যারম প্রতিযোগিতার উদ্ধোধন করেন বার্মিংহামে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনারফয়সল আহমদ। প্রতিযোগিতার অন্যতম উদ্যোক্তা, চ্যানেল আই’র বিশেষ প্রতিনিধি ও মিডল্যান্ড অঞ্চলের সমন্বয়কারী সৈয়দ নাসির আহমদেরসঞ্চালনে উদ্ধোধনী অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কাউন্সিলর নাওয়াজ আলী, বাংলাদেশ ওয়েল ফেয়ার এসোসিয়েশনবার্মিংহামের সভাপতি হরমুজ আলী, বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের সভাপতি আব্দুল মালিক পারভেজ, বাংলা প্রেসক্লাব বার্মিংহাম মিসল্যান্ডসএর সভাপতি মোহাম্মদ মারুফ, কমিউনিটি নেতা কমরেড সুদ আহমদ

এছাড়া অন্যান্যের মাঝে উপস্হিত ছিলেন মিসবাউর রহমান, কামালআহমদ, মুরাদ খান, কবীর উদ্দিন, আহমেদ আলী, শামীম আহমদ চৌধুরী, সাদেক আহমেদ শাহান, রায়হান তালুকদার, প্রতীক চৌধুরীসহকমিউনিটির গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিযোগিতা শেষে এক বর্ণাঢ্য পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়। এসময় বক্তারা বলেন, সুস্হ্য শরীর ও মন গঠনে খেলা-ধুলার বিকল্প নেই।তরুন প্রজন্মকে বিভিন্ন ধরনের অপরাধ মূলক কর্মকান্ড থেকে বিরত রাখতে পারে একমাত্র ক্রীড়া ভিত্তিক বিনোদনই। তাই এধরনের আয়োজনব্যক্তির পাশাপাশি কমিউনিটির সেবায় রাখছে অনন্য ভূমিকা। তারা আমাদের দেশীয় এসব খেলা নিয়মিত আয়োজনের জন্য সংশ্লিষ্টদের প্রতিআহবান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৮ | বুধবার, ২১ মে ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com