শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাংলাদেশে প্রহসনের নির্বাচন হতে দেওয়া হবেনা : গ্রেটার ওল্ডহ্যাম বিএনপি

  |   বুধবার, ২০ নভেম্বর ২০১৩ | প্রিন্ট

7th nv

মওদুদ আহমেদ, ওল্ডহ্যাম থেকে : জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে গ্রেটার ওল্ডহ্যাম বিএনপির উদ্দ্যেগে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে গত বৃহস্পতিবার ওল্ডহ্যামের ফেদারস্টল রোডস্থ দলীয়  কার্যালয়ে।

গ্রেটার ওল্ডহ্যাম বিএনপি নেতা ফিরোজ আলী লালার সভাপতিত্বে এবং মওদুদ আহমেদের পরিচালনায় অনুষ্টিত সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওত করেন সাব্বির আহমেদ খান।

প্রধান আলোচক হিসেবে আলোচনায় অংশ নেন জগন্নাথপুর থানা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক মল্লিক আঃ মুহিত,বিশেষ আলোচক হিসেবে আলোচনায় অংশ নেন যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সভাপতি ম,আ,মোস্তাক, এছাড়া অন্যান্যদের মধ্যে আরও আলোচনায় অংশ নেন ফয়সল আহমেদ চৌধুরী, মুছলিম উদ্দিন,আবিদুল ইসলাম আরজু, মোঃ তকলিছ মিয়া ও ওল্ডহ্যাম জাসাস সভাপতি ফয়জুল হক সহ অনেকেই।

বক্তারা ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের তাৎপর্য‍‍্য ও গুরুত্বের উপর বক্তব্য রাখতে গিয়ে বলেন, ৭৫ এর পট-পরিবর্তনের পর বাঙ্গালী জাতি যখন নেতৃত্ব শুন্য এবং দেশ যখন একটি অনিশ্চিত ভবিষ্যতের দিকে ধাবিত হচ্ছিল, টিক তখনি দেশের সাহসী সিপাহী ও জনতা তথাকথিত একটি রাষ্ট্রের মদদপুষ্ট সেনা কর্মকর্তাদের হাতে বন্দী  মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে মুক্ত করে বাংলাদেশের আপামর জনগনের নেতা হিসেবে গ্রহণ করে নেন।

সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মির্জা আঃ মুমিন, হাসনাত আজিজ, আনা মিয়া, আঃ সবুর, আকমল হুসেন, সমরু মিয়া, শওকত আহমেদ, আমির আলী, মোঃ রাজন মিয়া, আঃ কাদির, আনোয়ার মিয়া, প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা, দেশের বর্তমান রাজনৈতিক সংকট সৃষ্টির কারণ হিসাবে সরকারী দলের ফ্যাসিবাদী নীতি ও রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত বক্তব্যকে দায়ী করে বলেন, গণতন্ত্রের স্বার্থে অবিলম্বে নির্বাচনকালীন সরকার গঠন করে নির্বাচনের তফসিল ঘোষনার জোর দাবি জানান, অন্যথায় বাংলাদেশে কোন প্রহসনের নির্বাচন হতে দেওয়া হবেনা বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩৫ | বুধবার, ২০ নভেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com