শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফোর-টোয়েন্টি সরকারের কাছে দাবি জানিয়ে লাভ নেই: মান্না

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০২ মার্চ ২০২৩ | প্রিন্ট

ফোর-টোয়েন্টি সরকারের কাছে দাবি জানিয়ে লাভ নেই: মান্না

আওয়ামী লীগ নির্বাচনের নামে আর একটা কারসাজি করতে পারলে জনগণের দুর্ভোগ আরও বাড়বে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, এই ৪২০ (ফোর-টোয়েন্টি) সরকারের কাছে দাবি জানিয়ে লাভ নেই। এরা মিথ্যুক, এরা ভণ্ড, এরা প্রতারক, এরা ডাকাত। এরা সারাদেশের মানুষের টাকা লুট করে বিদেশে পাচার করেছে। এখনই সময় লড়াই করার। চূড়ান্ত আঘাত এখনই করতে হবে।

বৃহস্পতিবার (২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটি (বিসিআরএস) আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। দৈনিক দিনকালসহ বন্ধ সব মিডিয়া খুলে দেওয়ার দাবিতে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

বিক্ষোভ সমাবেশে মাহমুদুর রহমান মান্না বলেন, বাংলাদেশের অবস্থা দিন দিন খারাপ হয়ে যাচ্ছে। এরা (সরকার) মিথ্যুক, গায়ের জোরে ক্ষমতায় থাকলে মিথ্যা বলা ছাড়া আর উপায় কী! এই সরকার গণমাধ্যম বন্ধ করে দেবে এটা তো খুবই স্বাভাবিক। এখন সময় এসেছে রাজপথে আসুন। সব দলকে একই দাবিতে একই সময় আন্দোলন করতে হবে।

তিনি বলেন, যতই টালিবালি করেন, ক্ষমতায় থেকে নির্বাচন দেবেন- সেটা হবে না। পুলিশ আর চামচাদের সহযোগিতা নিয়ে দেশ চালাচ্ছেন। সেই দেশ আর কীভাবে চলতে পারে! নির্বাচনের নামে আরেকটা কারসাজি করতে পারলে জনগণের দুর্ভোগ আরও বেশি নেমে আসবে। এখনই সময় লড়াই করার। চূড়ান্ত আঘাত এখনই করতে হবে।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, যতদিন পর্যন্ত এই ফ্যাসিবাদী সরকারের পতন না হবে, ততদিন পর্যন্ত কোনো দাবি আদায় হবে না।

তিনি বলেন, যেসব পুলিশ সদস্য সরকারের দালালি করছেন তাদের আমরা দেখে নেবো কে কে এই ফ্যাসিবাদের দালাল ছিলেন। আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই ফ্যাসিবাদের পতন ঘটাবোই। এই সরকার ২০১৮ সালে ভোট ডাকাতি করে গণতন্ত্রের গায়ে কালি লাগিয়েছে। এই সরকারের আমলে দেশের জনগণ কেউ নিরাপদ নয়।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি মো. জাকির হোসেন। এতে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ বক্তব্য রাখেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১২ | বৃহস্পতিবার, ০২ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com