শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রবাসী কল্যাণ ভবনে আগুন আতঙ্ক

  |   রবিবার, ০১ মার্চ ২০২০ | প্রিন্ট

প্রবাসী কল্যাণ ভবনে আগুন আতঙ্ক

ঢাকার পরীবাগ রোডে অবস্থিত প্রবাসী কল্যাণ ভবনে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়েছে। রবিবার বেলা পৌনে একটার দিকে আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, বেলা পৌনে একটার দিকে প্রবাসী কল্যাণ ভবনের ফিঙ্গার প্রিন্টের রুমের উপরে টিনের সেটের উপরে আগুন লাগে। তাদের ধারনা কেউ উপর থেকে সিগারেট খেয়ে নিচে ফেলেছেন। সেখান থেকেই টিন সেটের ওপরে থাকা কাগজে আগুন ধরে যায়। আগুন লাগার পাঁচ মিনিটের মধ্যে সেখানে থাকা কর্তব্যরত আনসার সদস্যরা পানি ও বালু দিয়ে আগুন নিভিয়ে ফেলেন।

আগুন লাগার খবর মুহূর্তের মধ্যেই বহুতল ভবনটিতে ছড়িয়ে পড়লে মানুষের মধ্যে ছড়িয়ে পড়ে। তারা তাড়াহুড়ো করে বাইরে বের হতে থাকেন।

গত বৃহস্পতিবার ঢাকার মগবাজারের দিলু রোডে একটি বহুতল ভবনের গ্যারেজে আগুন লাগে। এতে চারজনের প্রাণহানি হয়। মাঝে মাঝে আগুন লাগার ঘটনা রাজধানীবাসীকে আতঙ্কিত করে তুলছে। কর্মস্থলে কিংবা বাসায় থাকা মানুষ নিজেকে নিরাপদ মনে না করে আতঙ্কে দিন কাটাচ্ছে।

প্রবাসী কল্যাণ ভবনে নিয়োজিত আনসারের প্লাটুন কমান্ডার আফজাল হোসেন ঢাকাটাইমসকে জানান, ‘সেই রকম বড় ধরনের কিছু হয়নি। টিন সেটের ওপরে আগুন লেগেছিল। আমরা দেখতে পেয়ে পানি ও বালু দিয়ে আগুন নিভিয়ে ফেলেছি। যদিও ফায়ার সার্ভিসকেও খবর দেওয়া হয়েছিল। তবে তাদের কোনো প্রয়োজন পড়েনি।’

প্রবাসী কল্যাণ ভবনে কর্মরত এক কর্মকর্তা জানান, ‘ওই সময় আমি রুমে বসেছিলাম। হঠাৎ আগুন আগুন চিৎকার শুনতে পাই। পরে আমি সিঁড়ি বেয়ে নিচে নেমে আসি। নিচে নেমে দেখি লোকজন অহেতুক ছোটাছুটি করছে। এরমধ্যেই আগুন নিভিয়ে ফেলেছে।’

এ ব্যাপারে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা এরশাদ হোসেন ঢাকাটাইমসকে বলেন, প্রবাসী কল্যাণ ভবনে আগুন লাগার একটি খবর পেয়েছি। তার কিছুক্ষণ পর আবার ফোন করে জানানো হয় আগুন নিভে গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২৯ | রবিবার, ০১ মার্চ ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com