রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতারণার আরেক নাম এস আর হৃদয়

  |   রবিবার, ১৩ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

redoy etv
 

সাংবাদিকতা মহৎ পেশা। বর্তমানে কিছু অসাধু লোক এ পেশার সঙ্গে যুক্ত হয়ে পেশার মর্যাদাহানি ঘটাচ্ছে। সৎ ও নীতিবান সাংবাদিকদের যাদের সম্পর্কে সতর্ক থাকা সময়ের দাবি।

বিডি হেডলাইনস ২৪ ডট কম বাংলাদেশের প্রথম ভিজুয়্যাল নিউজ পোর্টাল এবং বাংলাদেশের একটি মডেল। বিডি হেডলাইনস ২৪ ডটকম-এর সব কিছু হাতিয়ে নিয়ে বাংলাদেশের মডেল স্বরূপ বহুল প্রচলিত অনলাইন ভিজুয়্যাল দৈনিক বিডি হেডলাইনস ২৪ ডটকম-এর এম ডি কাজী ফরহাদকে পথে বসিয়েছে ই টি ভি (একুশে) টিভির ক্যামেরাম্যান এস আর হৃদয়।

বিডি হেডলাইনস ২৪ ডটকম প্রতিষ্ঠা লগ্ন থেকেই ইটিভি (একুশে) টিভির ক্যামেরাম্যান এস আর হৃদয় উক্ত প্রতিষ্ঠানের সম্পাদক, এমডি ও অনন্য স্টাফদের কাছে অনেক আইডিয়া ও উন্নতির কথা বলে প্লানিং এডিটর পদটি হাছিল করে। এ সুবাদে তিনি প্রত্যেক সাংবাদিকের কাছ থেকে ট্রেনিং-এর সময় চাকরির নিশ্চয়তা দিয়ে ৫০,০০০ টাকা করে হাতিয়ে নেয়। এমনকি ১ লাখ টাকা দিলে ইটিভি (একুশে)তে চাকরি দেওয়ার লোভ দেখায়! এছাড়া অন্যান্য অফিস বিল, ক্যামেরা ভাড়া, ক্যামেরার টেপ-এর দাম দ্বিগুণ দেখিয়ে কাড়ি কাড়ি টাকা আদায় করতে থাকে। পরবর্তীতে কর্তৃপক্ষ এসব জানতে পেরে দেনা-পাওনা বুঝিয়ে দিয়ে তাকে বিডি হেডলাইনস ২৪ ডটকম থেকে তাৎক্ষণিক বহিষ্কার করে।

বহিষ্কারের পরেও সে বিডি হেডলাইনস ২৪ ডটকম-এর এমডিসহ সংবাদ কর্মীদের নানাভাবে ভয়-ভীতি দেখায়। এ ব্যাপারে রামপুরা থানায় ক্যামেরাম্যান এস আর হৃদয়ের বিরুদ্ধে ডিসেম্বর ২০১৩ ইং তারিখে একটি সাধারণ ডায়েরি করা হয়। প্রশাসনের তাৎক্ষণিক হস্তক্ষেপে সাময়িকভাবে চুপ থাকলেও বর্তমানে সে আবার মাথা চাড়া দিয়ে উঠেছে। এমনকি গত ৮ এপ্রিল হৃদয় তার অনুগত কিছু সাঙ্গপাঙ্গ নিয়ে বিডি হেডলাইনস ২৪ ডটকম-এর ভিজুয়্যাল রিপোর্টার জেড এম রুবেলকে তার কামেরাসহ কৌশলে কারওয়ানবাজার থেকে অপহরণ করে মগবাজারে নিয়ে আটকে রাখে।

বিডি হেডলাইনস ২৪ ডটকমের এম ডি কাজী ফরহাদ রিপোর্টার জেড এম রুবেলকে উদ্ধার করতে গেলে ক্যামেরাম্যান এস আর হৃদয় কাজী ফরহাদের কাছ থেকে নগদ অর্থ দাবি করে এবং বেতনের নামে ১০ তারিখে মুক্তিপণের টাকা দেওয়া হবে বলে জোরপূর্বক স্বাক্ষর রেখে রিপোর্টার জেড এম রুবেলকে মুক্তি দেয় এবং বিডি হেডলাইনস ২৪ ডটকম-এর দুটি প্রফেশনাল ১৭০ ক্যামেরা আটক করে রাখে। শুধু তা-ই নয়, ক্যামেরাম্যান এস আর হৃদয় এ মুক্তিপণের টাকা না পাওয়া পর্যন্ত বিডি হেডলাইনস ২৪ ডট কম-এর অফিসে তালা মেরে রেখে স্বাভাবিক কাজ বন্ধ করে দিয়েছে।

সাংবাদিকতা পেশাকে অবলম্বন করে একশ্রেণীর লোকজনের এভাবে প্রতারণ্ াও পেশিশক্তির অপব্যবহার নীতিবান সাংবাদিকদের সমাজে বিব্রত করছে। এদের ব্যাপারে সতর্ক থেকে সাংবাদিকতার মহান পেশার জান্ডাকে উড্ডীন রাখতে সৎ ও নীতিবান সাংবাদিকদের সক্রিয় হওয়া প্রয়োজন।

– বিজ্ঞপ্তি

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৪ | রবিবার, ১৩ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com