শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনের পরে জাতীয় সরকার করবে বিএনপি: নোমান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৭ মার্চ ২০২৩ | প্রিন্ট

নির্বাচনের পরে জাতীয় সরকার করবে বিএনপি: নোমান

বিএনপি নির্বাচনের পরে জাতীয় সরকার করবে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেছেন, বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে তবে সেই  নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হতে হবে। আমরা নির্বাচনের পরে জাতীয় সরকার গঠন করব।

শুক্রবার (১৭ মার্চ) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে তেল, গ্যাস, বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ‘প্রতিবাদ সভায়’ তিনি একথা জানান। জাতীয়তাবাদী মোটর চালক দল এ সভার আয়োজন করে।

আন্দোলন ছাড়া কোনো অপশক্তিই পরাজিত হয়নি বলে মন্তব্য করে আব্দুল্লাহ আল নোমান বলেন, পৃথিবীতে যতো আন্দোলন হয়েছে সমস্ত আন্দোলনেই জনগন বিজয়ী হয়েছে। বাংলাদেশে এরশাদ বিরোধী আন্দোলন আইয়ুব বিরোধী আন্দোলন আওয়ামী লীগ বিরোধী আন্দোলনে জনগন বিজয়ী  হয়েছে। এখনও আমরা জয়যুক্ত হবো। জনগণের ক্ষমতা জনগনের হাতেই ফিরিয়ে দেবো।

পৃথিবীর কোনো আন্দোলনই বিফলে যায়নি উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, আমাদের আন্দোলনও বিফলে যাবে না। ছোট বড় সব রাজনৈতিক দল মিলে একটি ঐক্যবদ্ধ শক্তি গঠন হবে। তাদের সবাইকে নিয়ে বর্তমান সরকারকে পরাজিত করতে হবে। এই আন্দোলনে মটর চালক দলের সবাইকে ভূমিকা রাখতে হবে।

সাবেক এই মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া রাজনৈতিক কারণে কারাবন্দি আছেন, রাজনৈতিক ভাবেই তাকে মুক্ত করতে হবে। তিনি এখনো দলের চেয়ারপারসন আছেন এবং চেয়ারপারসন হিসেবেই জেলে গেছেন। তিনি সেভাবে বীরের বেশে আসবেন। এখানে তিনি রাজনীতি করতে পারবেন কিনা, করবেন কিনা এগুলো ষড়যন্ত্রমূলক বক্তব্য। চলমান আন্দোলনের গতি ব্যাপক ভাবে উপলব্ধি করার কারণে সেটাকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য বিভিন্ন ধরনের ষড়যন্ত্র হবে, বিভিন্ন  আলোচনা হবে, আমরা সে আলোচনায় মাথা দেবো না, কোনো বক্তব্য দেওয়ারও দরকার নেই।

তিনি আরও বলেন, দেশনেত্রী শুধু চেয়ারপারসনই নন তিনি গণতান্ত্রিক আনদোলনের দিশারি, তিনি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে নেতৃত্ব  দিয়েছেন, এরশাদকে বিতারিত করেছেন, আওয়ামী লীগকে পরাজিত করেছেন। সেই নেত্রী খালেদা জিয়া ভবিষ্যতে আবার গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করে দেশ সেবায় নিয়োজিত হবেন।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিম রেজা বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শীপন বকাউলের সঞ্চালনায় আরও বক্তব্য দেন— মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দীন খোকন, মোটর চালক দলের নেতা ফরিদ উদ্দীন রাজু, জুয়েল খন্দকার, মহিলা দলনেত্রী খালেদা ফেরদৌস প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২৫ | শুক্রবার, ১৭ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com