মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন শেখ হাসিনা,হাছান মাহমুদ

  |   শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট

নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন শেখ হাসিনা,হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনকালীন সরকার প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার ৭৫তম জন্ম বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। শুক্রবার শিল্পকলা একাডেমির সংস্কৃতি ভবনে অনুষ্ঠিত এই সভায় সভাপত্তিত্ব করেন চলচ্চিত্রকার সৈয়দ হাসান ইমাম।

আলোচনা সভায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র কিংবা বৈজ্ঞানিক কোন প্রতিষ্ঠান বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার নামে নামকরণের দাবি জানান ড. হাছান।

তিনি বলেন, ড. ওয়াজেদ প্রধানমন্ত্রীর স্বামী হিসেবে পরিচিত হননি। তিনি নিজের পরিচয়ে পরিচিত। তার স্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতি নিয়ে ব্যস্ত থাকায় চাকরির পাশাপাশি পারিবারিক দেখাশোনাও তাকে করতে হতো। তিনি একজন সফল পিতাও বটে। তার দুটি সন্তানই আজ বিশ্বের কাছে সুপরিচিত।

আওয়্মী লীগ মুখপাত্র ড. হাছান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে বলেন, কাউকে জেলে পাঠানোর ইচ্ছা সরকারের নেই। আর সরকার কাউকে জেলে পাঠাতে পারেনা। এটা আদালতের সিদ্ধান্ত। তবে ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য খালেদা জিয়ার বিচার হওয়া দরকার।

তিনি আরও বলেন, গত নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। তাই বলে নির্বাচন থেমেছিল। এবারও নির্বাচন থেমে থাকবে না।

আওয়মী লীগের এ নেতা মন্তব্য করেন, গত নির্বাচন বর্জন করে বিএনপি আত্মহত্যার পথ বেছে নিয়েছিল। এবার তারা আত্মহননের পথ বেছে নেবে না বলে আমি মনে করি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের দাবি জানিয়েছেন। কিন্তু বিএনপি যেমন সবকিছুতে শঙ্কা দেখতে পায়, এই অত্যাধুনিক ইভিএম পদ্ধতিতেও তারা শঙ্কা দেখছে। জ্ঞান ও চিন্তার ঘাটতি থাকলে সবকিছুতেই শঙ্কা হয় বলে মন্তব্য করেন তিনি।

আজ বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে উল্লেখ করে ড. হাছান বলেন, বিশ্ব ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ বলেছেন, বাংলাদেশের এই অগ্রগতি বিশ্বের একটি মডেল।

তিনি আরও বলেন, সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেগম জিয়াকে ফেন করেছিলেন। কিন্তু বেগম জিয়া যে ভাষায় কথা বলেছেন এটা কোন রাজনৈতিক ভাষা নয়। অশোভন উক্তি। আমাদের জানা ছিল না খালেদার ভাষা এতো কর্কশ।

তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, ভোট বর্জন করে আপনারা আর জনবিচ্ছিন্ন হয়ে মুসলিম লীগে পরিণত নয়েন হন।

সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি ড. মান্নান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, নাট্যকর ড. এনামুল হক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আক্তার হোসেন, নাট্যকর লিয়াকত আলী লাকি, চিত্র নায়িকা নতুন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৫৯ | শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com