সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিরাই-শাল্লার সামন থেকে অবহেলিত শব্দটি মুছে দিতে চাই : তানভীর তুলি

একে কুদরত পাশা   |   সোমবার, ০১ মে ২০২৩ | প্রিন্ট

দিরাই-শাল্লার সামন থেকে অবহেলিত শব্দটি মুছে দিতে চাই : তানভীর তুলি

সুনামগঞ্জ : সুনামগঞ্জের দিরাইয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে দিরাই-শাল্লা আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশ বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত ডেপুটি ডিরেক্টর তানভীর তুলি। সোমবার দুপুরে স্থানীয় একটি কনফারেন্স রুমে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

মতবিনিয়কালে তানভীর তুলি বলেন, আমি একজন আওয়ামী পরিবারের সন্তান। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিলাম। সরকারী চাকুরী করায় রাজনীতি থেকে দূরে ছিলাম। সরকারী চাকুরী থেকে অবসর নিয়েই ভাবছি এলাকার মানুষের জন্য কিছু করতে হবে। মানব সেবা করার প্রধান মাধ্যম হচ্ছে রাজনীতি এবং নির্বাচন তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে দিরাই-শাল্লা থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে আপনাদের সেবায় নিজকে নিয়োজিত করতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী কাছে সে অভিপ্রায় ব্যাক্ত করেছি তিনি নির্দেশ দিয়েছেন এলাকায় আপনাদের পাশে আসার জন্য সে লক্ষ্যে আজ থেকে কাজ শুরু করলাম।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমার নিজ এলাকা দিরাই-শাল্লা আজ অবহেলিত। আওয়ামী লীগের সরকার সাড়া দেশে উন্নয়নের জোয়ার বইয়ে দিলেও আমরা সে উন্নয়নের বাগীদার হতে পারছি না। আপনারা আমাকে সহযোগিতা করলে আমরা সে উন্নয়নের মহাসড়কে উঠতে চাই। দিরাই-শাল্লার নামের পাশ থেকে অবহেলিত শব্দটি মুছে দিতে চাই।

তিনি বলেন, বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার ও ডেপুটি ডিরেক্টর এবং পরবর্তীতে স্পেশাল সিকিউরিটি ফোর্সে (এসএসএফ) চাকুরী করার সুবাদে  মাননীয় প্রধানমন্ত্রীর পাশে থাকার সুভাগ্য আমার হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীয় তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আমাকে অত্যন্ত স্নেহ করেন। চাকরি করার সময় তিনি যতবার দেশে এসেছেন আমি তার সাথে ডিউটি করেছি। এমন হয়েছিল তিনি আমাকে দেখে রাতে ঘুমাতে যেতেন আবার আমাকে দেখেই সকাল ঘুম থেকে উঠতেন। আপনারা জানেন, আমার চাচা স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত ডা. এ ইউ কবীর চৌধুরী মাননীয় প্রধানমন্ত্রী চিকিৎসক, আমার মরহুম পিতা আব্দুল গাফ্ফার চৌধুরী ভাটি অঞ্চলের গণমানুষের সাথে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। তাই আমি দিরাই-শাল্লাকে নিয়ে স্বপ্ন দেখছি। এলাকার মানুষের সেবায় বাকী জীবন কাটিয়ে দিতে ভাটিপাড়া গ্রামেই থাকবো। তিনি তার এ যাত্রায় সাংবাদিকদের সহযোগিতা কাম,না করেন।

গত ১৫ বছর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এ সময়ে দিরাই-শাল্লার অবহেলিত নাম মুছলোনা কেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এর দায় আওয়ামী লীগের নয়। এ দায় স্থানীয় জনপ্রতিনিধির। তিনি হয়ত জাতীয় সংসদে নিজ এলাকার সমস্যার কথা তুলে ধরতে পারেন নি। মাননীয় প্রধান মন্ত্রীর নজরে আনতে ব্যর্থ হয়েছেন। আমি আগেও বলেছি আওয়ামী লীগ মানেই উন্নয়ন। আমি যদি আপনাদের সেবা করার সুযোগ পাই তাহলে আমরা সে উন্নয়নের ভাগীদার হবো। আমরা আর অবহেলিত থাকবোনা।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩৫ | সোমবার, ০১ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com