বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা- ১৫ আসনে গুমের কৌশলে কামাল মজুমদার : জামায়াত

  |   রবিবার, ২৩ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

ঢাকা- ১৫ আসনে গুমের কৌশলে কামাল মজুমদার : জামায়াত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাঠে জিততে বিরোধী প্রার্থীর কর্মীদের গ্রেফতার ও গুমের কৌশল নিয়েছে আ.লীগ মনোনীত প্রার্থী কামাল আহমেদ মজুমদার। সারাদেশের মত এই আসনেও বিরোধী প্রার্থীর নেতা-কর্মীদের অব্যাহতভাবে গ্রেফতার ও গুম কার্যক্রম চালিয়ে যাচ্ছে প্রশাসন। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জামায়াতের বার্তা প্রেরক ও মিডিয়া সমন্বয়ক মু. আতাউর রহমান সরকার এ কথা জানান।

মু. আতাউর রহমান সরকার জানান, ভোটের মাঠে বিরোধী নেতা-কর্মীরা কোন প্রকার প্রচার- প্রচারণা চালাতে গিয়ে মামলা হামলার শিকার হচ্ছে প্রতিনিয়ত। এখন পর্যন্ত প্রায় ২ শতাধিক নেতাকর্মী আটক করা হয়েছে। গুমের শিকার হয়েছেন নারীসহ ১১ জন। গুমের শিকার হয়েছেন- আমীর হামজা সোহাগ, বিশিষ্ট চিকিৎসক ডা. আব্দুল হালিম, নজরুল ইসলাম, পিতা- আলী হাসান, নজরুল ইসলাম, পিতা-শফির উদ্দিন, নারী ভোটকর্মী সেলিনা বেগম ও আবিদা বেগম, ইঞ্জিনিয়ার আরিফ ও মোতাহের হোসেন তুহিন।

জামায়াতের মিডিয়া সমন্বয়ক জানান, সর্বশেষ গত ২০ ডিসেম্বর জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারী ড. রেজাউল করিম ও তার ড্রাইভার মুহিবুল্লাহ নিখোঁজ হওয়ার ৩ দিন পেরিয়ে গেলেও তার সন্ধান দেয়নি আইনশৃংঙ্খলা বাহিনী। তিনি ঢাকা-১৫ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী ও জামায়াতের সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমানের অন্যতম সমন্বয়ক হিসেবে ভূমিকা রাখছিলেন। এছাড়াও গত ১২ ও ১৩ ডিসেম্বর মিরপুর ১০ গোলচক্করে প্রচারণা চালাতে গিয়ে আটক হন জামায়াত আহসান উল্লাহসহ ৮ জন। কিন্তু যথাসময়ে কোর্টে হাজির না করে ১৭ ডিসেম্বর মোল্লাপাড়ায় রাতের আধাঁরে আ. লীগ কার্যালয়ে দুর্বৃত্তের হামলার ঘটনায় তাদেরকে গ্রেফতার দেখানো হয়। এতে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে ঘটনার ৪-৫ দিন আগে আটক ব্যক্তি কিভাবে আ. লীগ অফিসের হামলায় অংশ নিলেন?

তিনি জানান, এই আসনের বিভিন্ন এলাকায় প্রচারণা চালানোর সময় আ. লীগ নেতা-কর্মীরা ধানের শীষের কর্মীদের উপর হামলা চালিয়ে পুলিশে দেয়ার ঘটনাও ঘটেছে। যা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। ধানের শীষের নারী ভোটকর্মীদের বিভিন্ন এলাকায় অবরুদ্ধ করে আতঙ্ক তৈরির চেষ্টা করছেন সরকারদলীয় প্রার্থী। এমনকি ধানের শীষ প্রার্থীর সমর্থক কর্মীদের বাসা-বাড়িতে হামলা ও ভাংচুর চালিয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৮ | রবিবার, ২৩ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com