বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৪ মার্চ ২০২৪ | প্রিন্ট

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান মারা গেছেন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ঠাকুরগাঁও জেলার সভাপতি ও সাবেক সদর উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. তৈমুর রহমান মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

রোববার (৩ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে ভারতের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাত সাড়ে ১০টার দিকে বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও জেলা বিএনপির দপ্তর সম্পাদক মামুনুর রশিদ।

মৃত্যুকালে তার বয়সছিল ৭৫ বছর। তিনি পরিবারে তার স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক মামুনুর রশিদ জানান, ২০২৩ সালের ১৫ ডিসেম্বর চিকিৎসার জন্য ভারতে যান তৈমুর রহমান। মূলত তিনি ফুসফুসে টিউমার অপারেশনের জন্য ভারতে চিকিৎসার জন্য গিয়েছিলেন। তিনি ভারতের মুম্বাইয়ে টাটা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন। সম্প্রতি সেখানে তার অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পরে তিনি সুস্থ ছিলেন। হাসপাতাল থেকে তাকে ছাড়প্রত্র দিয়েছিল। তার একটি রক্তের পরীক্ষার রিপোর্টের জন্য তিনি সেখানে লজে ছিলেন। আগামী ৮-৯ মার্চের মধ্যে তার বাংলাদেশে ফেরার কথা ছিল। কিন্তু আজ রোববার বিকেলে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা চলাকালিন তিনি মারা যান।

তিনি আরও জানান, রোববার ভারতে ছুটির দিন হওয়ায় তার লাশ দেশে আনতে একটু সময় বিলম্ব হচ্ছে। তবে আমরা চেষ্টা করছি দ্রুত লাশ দেশে আনার। দেশে আনার পর তার দাফনের সময় নির্ধারণ করা হবে।

উল্লেখ্য, তৈমুর রহমান ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়ন পরিষদে একাধিকবার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০৯ সালের সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি ও তৈমুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে ২০১৪ সালে সদর উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৭ সালের ডিসেম্বরে তিনি জেলা বিএনপির সভাপতি হন।

তৈমুর রহমানের মৃত্যুতে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিনসহ বিভিন্ন দলটির নেতাকর্মীরা ও সমাজের বিভিন্ন স্থরের মানুষ শোক প্রকাশ করছেন। সেই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:১৮ | সোমবার, ০৪ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com