সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঝড়-বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে মানববন্ধন করলেন বিএনপি নেতারা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৭ মে ২০২৪ | প্রিন্ট

ঝড়-বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে মানববন্ধন করলেন বিএনপি নেতারা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, জলোচ্ছ্বাসে অনেক জনপদ ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের উপকূলীয় এলাকায় মহাবিপৎসংকেত চলছে। তখন মানুষের পাশে না দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলছেন তারেককে দেশে ফিরিয়ে আনা হবে।

সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ঢাকাসহ সারাদেশে যখন ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তুমুল ঝড়-বৃষ্টি চলছে, তখন দলীয় নেতাকর্মীদের মুক্তির দাবিতে ঢাকা জেলা বিএনপির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নজরুল বলেন, খালেদা জিয়াকে সুচিকিৎসার সুযোগ না দিয়ে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে। কারণ জিয়া পরিবারকে সরকারপ্রধান অপছন্দ করেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য সরকারের সিন্ডিকেটকে দায়ী করে নজরুল বলেন, ব্যাংকগুলো লুট হয়ে যাচ্ছে। যাকে তাকে ঋণ দিয়ে ব্যাংকগুলো ফোকলা করে ফেলেছে। প্রতিনিয়ত টাকার মূল্য কমে যাচ্ছে। ঋণের পরিমাণ ১০০ বিলিয়ন ডলারেরও বেশি। হাতে গোনা কিছু লোক এটা ভোগ করে দেশে বিদেশে কোটিপতি হয়েছে।

তিনি বলেন, তারেক রহমান গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন বেগবান করেছেন। তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধার হবে।

মানববন্ধনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, উন্নয়নের কথা ও বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারাগারে রাখতে ঈদের আনন্দ লাভ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছেন। টাকা পাচার করতে করতে নিজেদের মধ্যে হানাহানিতে লিপ্ত হয়েছে ক্ষমতাসীনরা। খুনি ডাকাতদের দায় সরকারকেই নিতে হবে। ফেরাউন পার পায়নি, আপনিও পার পাবেন না। প্রতিটি অপকর্মের বিচার হবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৫০ | সোমবার, ২৭ মে ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com