শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াত তওবা করে এসেছে, তাদের মাফ চাইতে হবে : ড. জাফরুল্লাহ

  |   মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

জামায়াত তওবা করে এসেছে, তাদের মাফ চাইতে হবে : ড. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দেশে সব চেয়ে গুরুত্বপূর্ন হচ্ছে শান্তি, দেশে শান্তি প্রয়োজন। শান্তির জন্য দেশের ঐক্য প্রয়োজন। জাতি দুই ভাগে বিভক্ত হতে পারে না। তর্ক বিতর্ক থাকবে তারপরও আমরা এক থাকবো। সোমবার রাতে যমুনা টেলিভিশনের এক টকশোতে তিনি এ কথা বলেন।

জামায়াতে ইসলাম প্রসঙ্গে তিনি বলেন, জামায়াত তওবা করে এসেছে তাদের মাফ চাইতে হবে। তবে পিতার অপরাধে পুত্রকে শাস্তি দেবার বিরুদ্ধে আমি। বিএনপিকেও শক্ত হয়ে বলতে হবে ক্ষমা চাইতে হবে, ক্ষমা চাওয়ার মধ্য কোনো লজ্জা নেই। অপরাধতো এই ২২জন করেনি তাদের বাপ দাদারা করেছে।

তিনি বলেন, বিনা বিচারে কোনো হত্যা চলবে না। র‌্যাবের সে¦চ্ছাচারিতা চলবে না। আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। বিচার বিভাগেও একটা নৈরাজ্য চলছে এখানে ব্যাপক সংস্কার দরকার। র‌্যাবকে এভাবে ছেড়ে দেয়া যাবে না তাদেরকে জবাব দিহিতার আওতায় আনতে হবে। মাদকাসক্তি কমানোর নামে, জিরো টলারেন্স এর নামে হত্যা গুম কোনো সভ্য দেশে হতে পারে না। বিচারের আওতায় এনে দোষীদের শাস্তি দিতে হবে।

তিনি আরও বলেন, ২২ বছর ধরে অনেক গ্র্যাজ্যুয়েট ছেলে পুলিশের কনেস্টবল আছে। এদের উপরের দিকে যাবার অবকাশ থাকা উচিত। তবে তাদের হকার থেকে, ফুটপাত থেকে, পয়সা খাওয়া চলবে না। দারিদ্রতা কমেছে ঠিকই কিন্তু ধনী আর দরিদ্রদের মধ্য বৈষম্যে বেড়েছে বহুগুন।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৪৩ | মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com