শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাপ নেই পাটুরিয়া ফেরিঘাটে

  |   সোমবার, ০২ মে ২০২২ | প্রিন্ট

চাপ নেই পাটুরিয়া ফেরিঘাটে

ঈদযাত্রার শেষ মুহূর্তে মানিকগঞ্জের শিবালয় উপজেলায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নেই ঘরমুখী যাত্রী ও যানবাহনের। কয়েক দিন ধরেই পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ঘরমুখী যাত্রী ও যানবাহনের চাপ ছিল। তবে ঈদযাত্রার শেষ মুহূর্তে পাটুরিয়া ঘাট এলাকা আজ স্বাভাবিক রয়েছে।

 

ঘাট পার হতে আসা যাত্রী ও যানবাহনগুলো ঘাটে আসামাত্রই ফেরিতে উঠে নৌপথ পার হচ্ছে। ঘরমুখী এসব যাত্রী ও যানবাহনের চালকদের এবারের ঈদযাত্রায় পাটুরিয়া ফেরিঘাট ভোগান্তি ছাড়াই নৌপথ পার হয়েছে বলে দাবি করছে ফেরিঘাট কর্তৃপক্ষ।

সরেজমিনে সোমবার (২ মে) সকাল সোয়া ৯টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকা ফাঁকা দেখা গেছে। ঘাট এলাকায় নেই ঘরমুখী যাত্রী ও যানবাহনের চাপ। তবে সকাল সাড়ে ৯টার পর থেকে দু-একটি করে যাত্রাবাহী বাস ও কিছু যাত্রীদের ঘাটে আসার পরপরই ফেরিতে উঠে নদী পরা হতে দেখা গেছে।

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ মো. খালেদ নেওয়াজ ঢাকা পোস্টকে বলেন, এবারের ঈদযাত্রায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রী ও যানবাহনের শ্রমিকদের তেমন ভোগান্তি পোহাতে হয়নি পাটুরিয়া ফেরিঘাটে। বলা চলে ভোগান্তি ছাড়াই নৌপথ পার হয়ে প্রিয়জনদের সাথে ঈদ করতে বাড়ি ফিরেছে সবাই।

 

তবে আজ ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনে চাপ না থাকায় ৪টি ফেরিঘাট এলাকায় বসিয়ে রাখা হয়েছে আর ১৭টি ফেরি দিয়ে শেষ মুহূর্তে যাত্রী ও যানবাহন পার করা হচ্ছে।

উপমহাব্যবস্থাপক আরও বলেন, ঈদে ঘরমুখী যাত্রী ও যানবাহন পারাপারে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট-বড় মিলে ২১টি ফেরি চলাচল করছে। গত ২৪ ঘণ্টায় নৌপথের উভয় ফেরিঘাট দিয়ে সাড়ে ৯ হাজার যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে শুরু পাটুরিয়া দিয়ে পার হয়েছে যাত্রীবাহী বাস ৮১০টি, ৬৩২টি ট্রাক, ছোট গাড়ি ২৭৯৯টি এবং ২৫০০টি মোটরসাইকেল।

 

আজ সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত ৬৯টি বাস, ৭০টি ট্রাক এবং ৪৭০টি ছোট গাড়ি পাটুরিয়া ফেরিঘাট দিয়ে পার হয়েছে।

সূএ:ঢাকা পোস্ট ডটকম

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৪০ | সোমবার, ০২ মে ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com