সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রেফতার আতঙ্কে বাড়ি ছাড়া ছাত্রদল নেতারা

  |   বৃহস্পতিবার, ২৯ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

গ্রেফতার আতঙ্কে বাড়ি ছাড়া ছাত্রদল নেতারা

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে পুলিশের ধরপাকড় কিছুটা কমলেও বাসা-বাড়িতে থাকতে পারছেনা জাতীয়তাবাদী ছাত্রদলের নেতারা। আইনশৃঙ্খলা বাহিনী তাদের বাসায় অভিযান চালাবে এমন আশঙ্কা তাদের। দীর্ঘদিন আত্মগোপনের পর প্রকাশ্যে এলেও আবার গা-ঢাকা দিতে বাধ্য হচ্ছেন অনেকেই। মনোনয়ন জমা নিয়ে রাজপথে কিছুটা সরব হলেও নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর থেকে আবারও বাড়িছাড়া ছাত্রদলের সাবেক ও বর্তমান অনেক নেতা। পল্টনের ঘটনায় তিনটি মামলায় ৪৮৮ জনকে আসামি করা হয়। ওই সময় ৬৮ জন গ্রেফতার হয়। এরপর থেকেই গ্রেফতার আতঙ্কে আছেন ছাত্রদল নেতাকর্মীরা।

অপরদিকে ছাত্রদল নেতারা বলছেন, তাদের বিরুদ্ধে দায়ের করা রাজনৈতিক মামলা আবারও সক্রিয় হচ্ছে। গ্রেফতার হয়ে কারাগারে থাকা আসামিদের অন্যান্য মামলায় গ্রেফতার দেখানো হচ্ছে। গ্রেফতার ভয়ে অনেকে মোবাইল ফোনও বন্ধ রেখেছেন। ঢাকা কলেজের ছাত্রদল নেতা শাহাদাত পারভেজ, সাইফুল ইসলাম, হোসেন ইমাম তৌফিক, মোহাম্মদ মারুফ হোসাইন, মোহাম্মদ দেলোয়ার হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র নেতা শামীম পারভেজ দীর্ঘদিন ধরে বাসায় যেতে পারেন না।

ঢাকা মহানগর ছাত্রদলের এক নেতা জানান, পুলিশেরে ভয়ে ৮ মাস ধরে পালিয়ে বেড়াচ্ছেন। বৃদ্ধা মা-বাবকে দেখতে বাসায় যেতে পারছেন না। তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ৭টি মামলা রয়েছে। পুলিশ ধরতে পারলে অন্য থানার মামলাও গ্রেফতার দেখায়।তফসিল ঘোষণার পর নেতাকর্মীদের হয়রানি করা হবে না বলে বিভিন্ন পত্রপত্রিকায় দেখে অনেকে প্রকাশ্যে এসেছিল। কিন্তু বর্তমানে বেশিরভাগ নেতাকর্মীরা বাড়িছাড়া।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৫১ | বৃহস্পতিবার, ২৯ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com