রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গুম-খুন করে ক্ষমতায় টিকে আছে সরকার : মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৯ মে ২০২৩ | প্রিন্ট

গুম-খুন করে ক্ষমতায় টিকে আছে সরকার : মির্জা আব্বাস

ক্ষমতায় টিকে থাকতে সরকার অগণিত গুম-খুন করছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শুক্রবার (১৯ মে) বিকেলে নারায়ণগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি আয়োজিত জনসমাবেশে অংশ নিয়ে এ দাবি করেন তিনি।

মির্জা আব্বাস বলেন, মানুষের পেটে ক্ষুধা রেখে দুটো ব্রিজ করলেই উন্নয়ন হয় না। মানুষের পেটে ভাত নেই, আপনারা উন্নয়নের গল্প শোনান। আগে পেটের ভাত, তারপর উন্নয়ন। যেখানে উন্নয়নের চেয়ে বেশি নিজের পকেটের উন্নয়ন হয়, সে উন্নয়ন আমাদের প্রয়োজন নেই। আমাদের পাশের দেশগুলোতে ব্রিজ করতে লাগে ৯ হাজার ডলার। আর আমার দেশে লাগে ৩০ হাজার ডলার। এটা কি মগের মুল্লুক নাকি। সরকারি কর্মকর্তারা একে অপরের বিরুদ্ধে লেগে আছে। এ বলে তুই বেশি খেয়েছিস ও বলে তুই বেশি খেয়েছিস। পানির দাম, গ্যাস, বিদ্যুতের দাম বাড়াচ্ছে। ওরা বলে তেলের দাম বাড়াব না আন্তর্জাতিক বাজারের দামে ছেড়ে দেব। এত দিনে কেন। আমার নেত্রী কি দেশ চালায়নি, ভর্তুকি দেয়নি। তখন কি দাম বেড়েছিল? বাড়েনি।

নিত্যপণ্যের ঊর্ধ্বগতির প্রশ্নে তিনি বলেন, আওয়ামী লীগের একজন মন্ত্রী বলেছেন, ওরা সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়াচ্ছে। এ কথা কিন্তু আমি বলিনি, এটা বলেছে শিল্পমন্ত্রী। যিনি বলেছেন তিনিও আওয়ামী লীগের মন্ত্রী, যাকে বলেছেন তিনিও আওয়ামী লীগের মন্ত্রী। সুতরাং তারাই পরিষ্কার করেছেন, তারা এই দেশে লুটেরাদের রাজত্ব কায়েম করেছেন। অনির্বাচিত এই সরকারের লুটপাটের কারণে দেশের জনগণ দারিদ্র্যসীমার নিচে চলে গেছে। আমরা বারবার প্রতিবাদ করেছি। সরকারের বোধদয় হয়নি। দেশকে রক্ষা করতে হলে এই লুটেরা সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, তিনি বলেন খেলা হবে। আমরা আপনাদের এসব খেলায় অংশগ্রহণ করব না। খেলা তো শুরু হয়ে গেছে ওবায়দুল কাদের সাহেব। আমরা আপনাদের সঙ্গে কোনো ঝামেলায় যেতে চাই না। আমরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করেই ক্ষমতায় আসব।

সরকার পালানোর পথ খুঁজে পাবে না উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, সময় থাকতে এই দেশের জনগণের চোখ-মুখের ভাষা বোঝার চেষ্টা করেন। আপনারা কীভাবে পালাবেন সেই চিন্তা-ভাবনা করেন। নয়তো পরে পালানোর রাস্তা খুঁজে পাবেন না। আমাদের সঙ্গে আপসে গেলে যান, জোর করলে কিন্তু পালাতেও পারবেন না। জনগণ আপনাদের বিচারের পাল্লায় দাড় করাবে। ক্ষমতায় টিকে থাকতে যাদের গুম করেছেন, খুন করেছেন, তাদের স্বজনরা আপনাদের ছেড়ে কথা বলবে না। এই দেশের মাটিতেই আপনাদের বিচার হবে একদিন।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় জনসভায় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু, কাজী মনিরুজ্জামান, জেলা বিএনপির আহ্বায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিন, সদস্য সচিব গোলাম ফারুক খোকন, যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভুইয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজউদ্দিন মন্তু প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫১ | শুক্রবার, ১৯ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com