শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণতন্ত্র মঞ্চের সঙ্গে বৈঠকে বিএনপি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

গণতন্ত্র মঞ্চের সঙ্গে বৈঠকে বিএনপি

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের ভিত্তি চূড়ান্ত করে একটি কার্যকর প্ল্যাটফর্ম গড়তে দ্বিতীয়বারের মতো বিএনপির সঙ্গে বৈঠকে বসেছে গণতন্ত্র মঞ্চ।

 

আজ (৭ ডিসেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে সেগুনবাগিচায় নাগরিক ঐক্যের অফিসে বিএনপির প্রতিনিধিদের সঙ্গে গণতন্ত্র মঞ্চের এ বৈঠক শুরু হয়।

দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর নেতৃত্বে বিএনপি প্রতিনিধি দলের সদস্যরা হলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মনিরুল হক চৌধুরী, ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, শামসুজ্জামান দুদু, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন।

 

বৈঠকে গণতন্ত্র মঞ্চের শরিকদের মধ্যে উপস্থিত রয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন স্বপন, ভাষানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান প্রমুখ।

 

জানা গেছে, এর আগে গত ১৫ নভেম্বরের গণতন্ত্র মঞ্চের সঙ্গে বিএনপির বৈঠকে দলটির পক্ষ থেকে যুগপৎ আন্দোলন ভিত্তি হিসেবে ১০ দফা খসড়া প্রস্তাবনা দেওয়া হয়। এই দফাগুলো মধ্যে নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের রূপরেখা ছাড়া অন্য দফাগুলোর সঙ্গে একমত হয় মঞ্চের শরিকরা।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৫৮ | বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com