শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

খুলনায় ভরাডুবির শঙ্কা থেকেই মিথ্যাচার করছে বিএনপি:নানক

  |   মঙ্গলবার, ১৫ মে ২০১৮ | প্রিন্ট

খুলনায় ভরাডুবির শঙ্কা থেকেই মিথ্যাচার করছে বিএনপি:নানক

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, খুলনায় ভরাডুবির শঙ্কা থেকেই মিথ্যাচার করছে বিএনপি। খুলনা সিটিতে বিপুল ভোটে জয়ী হবে আওয়ামী লীগ প্রার্থী। মঙ্গলবার (১৫ মে) তিনি এসব কথা বলেন।

আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে খুলনা সিটি নির্বাচনের ভোট গ্রহণ। খূলনা সিটি করপোরেশনের ২৮৯টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। দিনের শুরুতেই নগরীর পাইওনিয়ার কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগ প্রার্থী। কেন্দ্র থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে এ কথা কথা বলেন তিনি।

এসময় আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী তালুকদার আবদুল খালেক বলেন, জনগণের রায় যাই হোক না কেন তা মেনে নেব। সবাই সুষ্ঠুভাবে ভোট দিন। ভোট সুষ্ঠু হচ্ছে।

বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেছেন, সকাল সাড়ে আটটায় মধ্যে আওয়ামী সন্তাসীরা পুলিশের সহায়তা ৪০টি ভোটকেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দিয়েছে।

খুলনা সিটিতে মোট ভোটার চার লাখ ৯৩ হাজার ৯৩ জন। প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার রয়েছে ৪ হাজার ৯৭২ জন।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (চলতি দায়িত্ব) ফরহাদ হোসেন জানান, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দুটি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার হচ্ছে। নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের ২০৬ নম্বর কেন্দ্র ও ২৭ নম্বর ওয়ার্ডের ২৩৯ নম্বর কেন্দ্রে মোট ১০টি ইভিএম থাকবে। নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার এ কর্মকর্তা বলেন, ১০টি ভোটকক্ষের প্রতিটিতে একটি করে ইভিএম থাকবে।

এছাড়া, ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৪৮ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ভোটার চার লাখ ৯৩ হাজার ৯২ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ৪৮ হাজার ৯৮৫ ও নারী দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন। ২৮৯টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কেন্দ্র ২৩৪টি এবং সাধারণ কেন্দ্র ৫৫টি। ভোট কক্ষ রয়েছে একহাজার ৫৬১টি। আর অস্থায়ী ভোট কক্ষ ৫৫টি। প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার রয়েছেন চার হাজার ৯৭২ জন। এ নির্বাচনে পর্যবেক্ষক থাকছেন ২১৯ জন। এর মধ্যে ৪/৫ জন বিদেশি, ৩৫ জন নির্বাচন কমিশনের, ১৭৯ জন বিভিন্ন সংস্থার পর্যবেক্ষক।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৪৪ | মঙ্গলবার, ১৫ মে ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com