বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার রায়কে ঘিরে ইউরোপিয়ান কমিশনের সামনে বেলজিয়াম বিএনপির বিক্ষোভ সমাবেশ

  |   বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০১৮ | প্রিন্ট

খালেদা জিয়ার রায়কে ঘিরে ইউরোপিয়ান কমিশনের সামনে বেলজিয়াম বিএনপির বিক্ষোভ সমাবেশ

বেলজিয়াম প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মামলার রায় ঘিরে ইউরোপিয়ান কমিশনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বেলজিয়াম শাখা বিএনপি।

রায়কে কেন্দ্র করে মঙ্গলবার ইউরোপিয়ান কমিশনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বেলজিয়াম শাখা বিএনপি

বিএনপির চেয়ারর্পাসন সাবেক প্রধানমন্ত্রী দেশনেএী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আগামী ৮ ফেব্রুয়ারী জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের দিন ধার্য করেছে আদালত। এ রায়কে কেন্দ্র করে বাংলাদেশের মত বেলজিয়াম বিএনপি নেতাকর্মীরা উদ্বিগ্ন।

ইউরোপিয়ান কমিশনের সামনে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত নেতৃবৃন্দ ব্যানার পেষ্টুন নিয়ে“আমার নেএী আমার মা বন্দী হতে দিবনা”সেইভ বাংলাদেশ সেইভ গণতন্ত্র “স্লোগানে মুখরিত হয় পুরো এলাকা জুড়ে।

বেলজিয়াম বিএনপির নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন,বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রেখে আবারো পাতানো নির্বাচন করতে যাচ্ছে আওয়ামীলীগ সরকার কিন্তু আমরা প্রবাসী নেতৃবৃন্দ এবং বাংলাদেশের লক্ষ কোটি জিয়ার সৈনিক বেঁচে থাকতে এই কুট কৌশল কখনো সফল হতে দিবনা।

বিক্ষোভ সমাবেশ শেষে ইউরোপিয়ান ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রী ফেডরিকা মোগারীনি বরাবর বেলজিয়াম বিএনপির পক্ষ থেকে স্মারক লিপি প্রদান করা হয়।

বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজার সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু ও যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেনের যৌথ পরিচালনায় বিক্ষোভ সমাবেশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন।

এসময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনি সরকার, ফ্রান্স বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম এ তাহের, হলান্ড বিএনপির সভাপতি শরিফ উদ্দিন, ইতালি বিএনপির সাবেক সভাপতি তাইফুর রহমান চুটন, যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সভাপতি শাহিন আহমদ,

বেলজিয়াম বিএনপির সহসভাপতি সৈয়দ মাহমুদ আক্কাস, সহসভাপতি গোলাম নবী শ্যামল, সহসভাপতি সহসভাপতি হাসান রাকিব প্রধান, কবির আহমদ, সহসভাপতি আবু বক্কর, সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম, যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ, যুগ্ন সম্পাদক আশিক আহমদ বাপ্পি,সহযুগ্ন সম্পাদক জসীম মোল্লা, সহযুগ্ন সম্পাদক তাহসিক হক ওসমান, সহ, যুগ্ন সম্পাদক হাসান লিটন, সহ যুগ্ম সম্পাদক আবু সাঈদ,

দপ্তর সম্পাদক সম্পাদক ফখরুল ইসলাম পাপন, সহ দপ্তর সম্পাদক মাহমুদল হক মমো, মহিলা বিষয়ক সম্পাদক মাকসুদা সালাম মলি, সহ সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কামাল হোসেন পাটোয়ারী, সহ প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক আসিক আহমদ, বিএনপি নেতা মাসুম পারভেজ শহিদুল্লাহ, মিসেস রেহানা, শহিদুল হক ।

বেলজিয়াম যুবদল আহবায়ক কাজী রহিমুল আহসান বাবু,যুগ্ন আহবায়ক সাইফ উদ্দিন ইরান,যুগ্ন আহবায়ক মোস্তফা বাবু,যুগ্ন আহবায়ক ইসমাইল হোসেন ফরহাদ,যুগ্ন আহবায়ক শাখাওয়াত হোসেন রাফি।

যুবদল সদস্য সৈয়দ তারেক উজ্জামান কাজল,হারুন মিয়া, হাবিব নুর নবী,সুমন আউয়াল,মারহান মিসু নুরু হোসেন, প্রমুখ।আরো উপস্থিত ছিলেন বেলজিয়াম স্বেচ্ছাসেবক দল নেতা কাজী আমজাদুল হক দিপু। ফ্রান্স,নেদারল্যান্ড, জার্মানী এবং ইতালি বিএনপি,যুবদল,স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:০৭ | বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com