সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কোনো যুদ্ধাপরাধীকে ধানের শীষ দেওয়া হবে না: নজরুল

  |   বৃহস্পতিবার, ২৯ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

কোনো যুদ্ধাপরাধীকে ধানের শীষ দেওয়া হবে না: নজরুল

বিএনপি যুদ্ধাপরাধীদের মনোনয়ন দিবে না জানিয়ে দলটির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জামায়াতের সবাই যুদ্ধাপারধী নয়। জামায়াতে অনেক মুক্তিযোদ্ধাও আছে। জামায়াত নেতাদের মনোনয়ন দেয়া হলেও কোন যুদ্ধাপরাধীকে মনোনয়ন দেয়া হয়নি। হবেও না ।আমি আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি, , কোনো যুদ্ধাপরাধী ধানের শীষ দেওয়া হবে না।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির এ নেতা।

নজরুল ইসলাম খান বলেন, আমরা একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন চাই। শুধু আমরা না দেশের জনগণ এমনকি সারা বিশ্ব একটি সুষ্ঠু নিবাচন চায়। কিন্তু সরকার আরেকটি ২০১৪ সালের মতো একতরফা নির্বাচনের কৌশল অবলম্বন করছে।

তিনি বলেন, দেশে এটাই শেষ নির্বাচন নয় আর এটাই প্রথম নির্বাচন নয়, আমরা এ নির্বাচনকে চ্যালেন্স হিসেবে নিয়েছি। নির্বাচনে যাওয়ার ঘোষণা দেওয়ার পর থেকে সরকার অগতান্ত্রিক আচরণ করছে। তাহলে সরকার বলে দিলেই পারে আপনারা নির্বাচনে অংশ নিবেন না। বিএনপিার নির্বাচন পরিচালনা কমিটির প্রধান বলেন, সরকার ও নির্বাচন কমিশন (ইসি) নিবার্চন নিয়ে খেলা শুরু করেছে।রকার যে ভাষায় কথা বলছে ঠিক একই ভাষায় কথা বলছে কমিশন। যা সুষ্ঠু ও অবাধ নির্বাচনের অন্তরায়।

সংবাদ সম্মেলন নজরুল অভিযোগ হাসিয়ে বলেন, সারাদেশে মনোনয়ন জমার দিনেও নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। বাড়ি বাড়ি তল্লাশি চালানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।পুলিশ রাষ্ট্রের বাহিনী, কোন দলের বাহিনী নয়। তাদের কাছে দেশের মানুষ নিরপেক্ষ আচরণ প্রত্যাশা করে।

এর আগে লিখিত বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, তিন মাস আগে মিথ্যা ও গায়েবি মামলায় গ্রেপ্তার হয়ে কারান্তরীণ তেজগাঁও ছাত্রদলের নেতা আব্দুল্লাহ আল তামিম গাজীপুর জেলে গতকাল মৃত্যুবরণ করেছে। কারা কর্তৃপক্ষের অবহেলা ও সরকারের নির্যাতনেই তার মৃত্যু হয়েছে। ২০১৪ সালের ৫ই জানুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করার পর এবছর আরেকটি প্রহসনের নির্বাচন করতে বর্তমান আওয়ামী ভোটারবিহীন সরকার। এই জন্য বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করার মহাতৎপরতা চালাচ্ছে। ভীষণ অসুস্থ হলেও জেলখানায় তিলে তিলে শেষ করার জন্য বিএনপির নেতাকর্মীদের কোন চিকিৎসা দেয়া হয় না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন – বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৬ | বৃহস্পতিবার, ২৯ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com