রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কিশোরগঞ্জে লড়বেন তিন রাষ্ট্রপতির পুত্র

  |   রবিবার, ২৫ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

কিশোরগঞ্জে লড়বেন তিন রাষ্ট্রপতির পুত্র

কিশোরগঞ্জের পাঁচ অাসনে তিন রাষ্ট্রপতির পুত্র ও একটিতে নতুন অাওয়ামী লীগ কান্ডারি মনোনয়ন পেয়েছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩০ আসনে প্রার্থীর চূড়ান্ত মনোনয়নপত্র বিতরণ করেছে আওয়ামী লীগ। বাকি আসনগুলো মহাজোটের প্রার্থীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে বলে জানিয়েছে দলীয় সূত্র। তবে এসব বিষয়ে চূড়ান্ত ঘোষণা আগামীকাল সোমবার দেয়া হবে।

রোববার (২৫ নভেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি জানান, কিছু কিছু আসনে টেকনিক্যাল কারণে দুইজনকে মনোনয়নপত্র দেয়া হয়েছে। পরে এসব বিষয় চূড়ান্ত করা হবে।

আওয়ামী লীগের চূড়ান্ত এই প্রার্থী তালিকায় কিশোরগঞ্জের ৬ টি আসনের মধ্যে ৫টি আসন রয়েছে। আসন পাঁচটি হচ্ছে, কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর), কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া), কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম), কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) এবং কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর)।

জেলার অপর আসন কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) এ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ঘোষণা করা হয়নি। ধারণা করা হচ্ছে এ আসনটি মহাজোটের প্রার্থীর জন্য আওয়ামী লীগ ছেড়ে দিচ্ছে।

জেলার পাঁচটি আসনে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়নপ্রাপ্তদের তালিকায় একটি আসনে প্রার্থী রদবদল হয়েছে। কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত হয়েছেন বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন। সেখানে মনোনয়ন পেয়েছেন সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ।

এছাড়া বাকি চারটি আসনের মধ্যে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে টানা চারবারের সংসদ সদস্য আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে টানা দু’বারের সংসদ সদস্য প্রেসিডেন্ট পুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনে টানা দু’বারের সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন এবং কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) প্রয়াত রাষ্ট্রপতি মো.জিল্লুর রহমানের ছেলে ও টানা দু’বারের সংসদ সদস্য বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আবারও দলীয় মনোনয়ন পেয়েছেন।  পূর্ব-পশ্চিম

Facebook Comments Box
advertisement

Posted ১৬:২৮ | রবিবার, ২৫ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com