মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কক্সবাজার আসামীও উখিয়ায় র‌্যাবের পৃথক অভিযানে  বন কর্মকর্তা হত্যার ঘটনায় জড়িত সহ ৪  আটক

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

কক্সবাজার আসামীও উখিয়ায় র‌্যাবের পৃথক অভিযানে  বন কর্মকর্তা হত্যার ঘটনায় জড়িত সহ ৪  আটক
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজার ও উখিয়ায় র‍্যাবের পৃথক অভিযানে মাটি ভর্তি ডাম্পারচাপায় বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যার অন্যতম আসামী কামাল সহ দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ কক্সবাজারের চৌকস আভিযানিক দল। সোমবার (১৫ এপ্রিল) রাতে র‌্যাব-১৫’র একটি চৌকস আভিযানিক দল নিরবিচ্ছিন্ন গোয়েন্দ তথ্যের ভিত্তিতে জেলার বিভিন্ন স্থানে  অভিযান চালিয়ে হত্যার মূল পরিকল্পনাকারী কামাল(৩৯) কে চট্টগ্রামের সীতাকুন্ড হতে এবং হত্যার সহযোগী হেলাল (২৭)কে উখিয়ার কোটবাজার হতে আটক করে র‍্যাব।
একইভাবে ১৬ এপ্রিল ভোররাত অপর এক অভিযানে বন মামলা সহ  একাধিক  মামলার আরো দুই পলাতক আসামী উখিয়া উপজেলার রাজাপালংইউনিয়নের হরিণ মারা এলাকার শাহআলম(৪০) তুতুরবিল এলাকার নুরুল আলম(৩৫) কে গোয়েন্দা নজরধারীর ভিত্তিতে আটক করতে সক্ষম হয়। পরে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ ও স্বীকারোক্তিমতে এরপর গত ১৫ এপ্রিল ২০২৪ তারিখ চকরিয়া হতে কক্সবাজার পৌরসভা এলাকার উদ্দেশ্যে আসছে।
সেই মোতাবেক র‌্যাব-১৫ এর গোয়েন্দা টিম তাদেরকে গ্রেফতারের লক্ষ্যে তৎপর হয় এবং অভিযান পরিচালনা করে অদ্য ১৬ এপ্রিল ২০২৪ তারিখ আনুমানিক রাত ০২.১০ ঘটিকার সময় কক্সবাজার জেলার সদর থানাধীন ঝিলংজা এলাকা হতে ১। মোঃ জাহেদ হোসেন (২৫), পিতা- আব্দুল জলিল ২। ইয়াছিন আরাফাত (২৬), পিতা- মোর্শেদ আলম, উভয় সাং-দক্ষিন রুমালিয়ার ছড়া, ৭নং ওয়ার্ড, থানা-সদর, জেলা-কক্সবাজারদ্বয়’কে গ্রেফতার করতে সক্ষম হয়।
গ্রেফতার পরবর্তী সময়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, উপরোল্লিখিত পশ্চিম লারপাড়া ইসলামাবাদ এলাকায় প্রকাশ্যে গোলাগুলির ঘটনার সাথে তাদের সরাসরি সম্পৃক্ততা রয়েছে এবং ঐ ঘটনায় ব্যবহৃত দুটি অস্ত্র ও গোলাবারুদ তাদের হেফাজতে রয়েছে মর্মে তারা আমাদের নিকট স্বীকার করে। পরবর্তীতে ধৃত আসামীদের দেয়া স্বীকারোক্তি অনুযায়ী উক্ত ঘটনায় ব্যবহৃত অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের নিমিত্তে ধৃত আসামীদেরসহ কক্সবাজার পৌরসভা ০৬ নং ওয়ার্ডের অর্ন্তগত দক্ষিন রুমালিয়াছড়া এলাকাস্থ কক্সবাজার জেলা কারাগারের উত্তর-পূর্ব পার্শ্বে মাটিয়াতলি এলাকার কাটা পাহাড়ের চূড়ায় অভিযান পরিচালনা করি।
অতঃপর আনুমানিক রাত ০৪.১০ ঘটিকার সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুক্ষে এবং ধৃত আসামীদের দেখানো মতে কাটা পাহাড়ের চূড়ায় মাটির নিচে গর্তে গুজানো অবস্থা থেকে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি দেশীয় তৈরী রিভলবার, ০৯ রাউন্ড তাজা কার্তুজ ও ০১ টি বাটন ফোন উদ্ধার করা হয়। ধৃত ব্যক্তিদ্বয় জানায়, গ্রেফতারকৃত ও পলাতকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছেবলে  র‍্যাব -১৫ এর মডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার  আবু সালমান চৌধুরী  এতথ্য নিশ্চিত করেছেন।
Facebook Comments Box
advertisement

Posted ১৫:০৫ | মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com