রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঐক্যফ্রন্টের ৫ দলের সঙ্গে ২৫ আসনে সমঝোতা চায় বিএনপি

  |   সোমবার, ২৬ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

ঐক্যফ্রন্টের ৫ দলের সঙ্গে ২৫ আসনে সমঝোতা চায় বিএনপি

গণফোরাম, কৃষক শ্রমিক জনতা লীগ, জেএসডি, নাগরিক ঐক্য ও বিকল্পধারা (একাংশ) বিএনপির কাছে ১১৮টি আসন চেয়েছে। কিন্তু বিএনপি এই ৫ দলকে ৩০ আসনে সমঝোতা চায়। আসন ভাগাভাগি নিয়ে দফায় দফায় বৈঠক বসছেন নেতারা। দুই একদিনের মধ্যে সমঝোতা হবে এমনটা জানিয়েছেন ঐক্যফ্রন্টের একাধিক নেতা।

সূত্র জানায়, ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম দলীয় ভাবে ১১৬ আসনে দলীয় মনোনয়ন দিয়েছে। কিন্তু এই তালিকা প্রকাশ করা হয়নি। তবে বিএনপির সঙ্গে ৩০ আসন নিয়ে দর কষাকষি চলছে। এছাড়া জেএসডি ২৮, নাগরিক ঐক্য ৩০, কৃষক শ্রমিক জনতা লীগ ১২ এবং বিকল্প ধারা ৯ আসন চেয়েছে।

তবে বিএনপি গণফোরামকে ১০, জেএসডিকে ৬, কাদের সিদ্দিকীর কৃষক-শ্রমিক-জনতা লীগকে ৩, মাহমুদুর রহমান মান্নান দল নাগরিক ঐক্যকে ১টি আসন দিতে চায়। এই ২০ আসনে যদি তারা রাজি না হন তাহলে আরো ৫টি আসনে ছাড় দিতে পারে বিএনপি।

আলোচনা চলছে। ধাপে ধাপে অগ্রগতি হচ্ছে বলে জানান এক নেতা। বিএনপির এই নেতা জানান, তারা ২০ দলীয় জোটের ২৩ শরীক ও ঐক্যফ্রন্টের ৫ দল মিলে ২৮ দলকে সর্বমোট ৬৫ থেকে ৭০ আসন ছাড়তে চায়।

ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আলোচনা চলছে। আসন ভাগাভাগি নিয়ে কথা হচ্ছে। হাতে সময় আছে। তবে আমরা চেষ্টা করছি চলতি সপ্তাহের মধ্যে ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৭ | সোমবার, ২৬ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com