রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এবার সিনেমায় রানা প্লাজার বিস্ময়কন্যা ‘রেশমা’

  |   শুক্রবার, ০৩ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

Pori

বাংলাদেশের ইতিহাসে স্মরণকালের ভবন ধস সাভারের রানা প্লাজা ধস নিয়ে ‘রানা প্লাজার রেশমা’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন তরুণ পরিচালক নজরুল ইসলাম খান। মধ্য জানুয়ারি থেকে মহরতের মাধ্যমে এ ছবির শুটিং শুরু হবে। এফডিসির কড়ইতলায় একটি বস্তির সেট নির্মাণ করে শুটিং শুরু করবেন পরিচালক। সেটটি নির্মাণ করছেন একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পনির্দেশক কলন্তর।

পরীমনির বিপরীতে নায়ক হিসেবে থাকবেন সাইমন। আরও থাকবেন আবুল হায়াত, মিজু আহমেদ, শিরিন আলম, রাশেদা চৌধুরী, হাবিব খান এবং প্রবীর মিত্র ও কাবিলা। নতুন প্রযোজনা সংস্থা এমএ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিতব্য

‘রানা প্লাজার রেশমা’ ছবির কাহিনী, সংলাপ লিখেছেন মুজতবা সউদ। চিত্রগ্রহণ এম এইচ স্বপন। সংগীত আলী আকরাম শুভ। শিল্পনির্দেশনা কলন্তর। স্থিরচিত্রে সুলতান। ব্যবস্থাপনায় মান্নান এবং ছবির নির্বাহী প্রযোজকের দায়িত্ব পালন করবেন সৌমিক হাসান সোহাগ।

পরিচালক নজরুল ইসলাম খান বলেন, ‘রানা প্লাজার রেশমা’ মূলত একটি প্রেমকাহিনী। একজোড়া তরুণ-তরুণীর জীবন সংগ্রামের মধ্যে রানা প্লাজার ট্র্যাজেডিকে সুন্দর পরিপূর্ণভাবে তুলে আনা হবে যা দর্শকদের ভাল লাগবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৪৭ | শুক্রবার, ০৩ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com