মঙ্গলবার ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বই মেলায় গাঙচিল উদীয়মান তরুণ লেখক সম্মাননা পেলেন সোহানুর রহমান সোহাগ 

মোঃ মাহবুব হোসেন    |   সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

বই মেলায় গাঙচিল উদীয়মান তরুণ লেখক সম্মাননা পেলেন সোহানুর রহমান সোহাগ 
ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ একুশে বই মেলায় গাঙচিল উদীয়মান তরুণ লেখক সম্মাননা পেয়েছেন কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর কৃতি সন্তান সোহানুর রহমান সোহাগ। গাঙচিল এর ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ১৮৫ তম সম্মেলন উপলক্ষে ১১ ফেব্রুয়ারি (রবিবার) বইমেলায় অনুষ্ঠিত এক অনুষ্ঠানে সোহানুর রহমান সোহাগের সাহিত্যকর্মের জন্য  উদীয়মান তরুণ লেখক পুরস্কার প্রদান করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, একজন উদ্যমী, উদীয়মান লেখক ও স্বপ্নবাজ তরুণ সোহানুর রহমান সোহাগ। তার কলমের আঁচরে ফুটে ওঠে দেশপ্রেম, মানবপ্রেম, প্রকৃতিপ্রেম, সমসাময়িক বিষয় ও নানা অসঙ্গতিসহ সমাজের বিভিন্ন চিত্র। লেখার মাঝে বেঁচে থাকার স্বপ্নে বিভোর হয়ে লেখেন ছড়া, কবিতা, গল্প ও ফিচারসহ বিভিন্ন সাহিত্য নির্ভর লেখা। বর্তমান সময়ে সাহিত্যে তার অবাধ বিচরণ যেনো চোখে পড়ার মতো। বিভিন্ন স্থানীয়, আঞ্চলিক ও জাতীয় কাগজসহ দেশের নামকরা বিভিন্ন ছোট কাগজেও তার লেখা চোখে পড়ে হর হামেশাই। হয়েছেন প্রশংসিত ও পুরস্কৃত। আর তাই তাকে বর্ষসেরা তরুণ  উদীয়মান লেখক নির্বাচন করেছেন গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ কেন্দ্রীয় কমিটি।

গাঙচিল এর প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক অধ্যক্ষ খান আক্তার হোসেন জানান, আন্তর্জাতিক সংগঠন গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ প্রতিবছর বর্ষসেরা তরুণ ও বর্ষসেরা লেখক নির্বাচন করে সম্মাননা প্রদান করে।  এরি ধারাবাহিকতায় সোহাগকে এবছরের জন‍্য নির্বাচিত করে তার হাতে পুরুস্কার তুলে দেওয়া হয়েছে।

এই খবরে উচ্ছ্বসিত সোহানুর রহমান সোহাগ বলেন, পুরস্কার সবসময়ই সম্মানের। গাঙচিল আমার অনেক প্রিয় সংগঠন এখানে আমি অনেক দিন ধরেই লেখালেখি করি। গাঙচিল কর্তৃপক্ষের কাছে আমি অনেক কৃতজ্ঞ তারা আমাকে নির্বাচিত করেছে আমি আগামী দিন গুলোতে সাহিত্য নিয়ে আরও কাজ করতে চাই।
উল্লেখ্য,২০২১ সালেও তরুণ লেখক গাঙচিল নির্বাচিত হয়েছিল সোহানুর রহমান সোহাগ। তিনি এবছর উচ্চ মাধ্যমিক শেষ করেছেন এবং জাতীয় দৈনিক ভোরের কাগজে বিনোদন প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন।
Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫৮ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com