রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

চুলা জ্বালানোর আগে ১৫ মিনিট জানালা খুলে রাখুন: তিতাস

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৬ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

চুলা জ্বালানোর আগে ১৫ মিনিট জানালা খুলে রাখুন: তিতাস

রান্না ঘরে গ্যাসের চুলা জ্বালানোর আগে জানালা খুলে অন্তত ১৫ মিনিট অপেক্ষা করতে বলেছে বিতরণ সংস্থা তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি।

 

আজ (২৬ এপ্রিল) দুপুরে এক ফেসবুকে পোস্টে এ আহ্বান জানিয়েছে সংস্থাটি। বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ফেসবুক পেজ থেকেও একই পোস্ট দেওয়া হয়।

তিতাস জানিয়েছে, ‌‘রান্না ঘরের চুলা জ্বালানোর পূর্বে দরজা জানালা খুলে ১৫ মিনিট অপেক্ষা করুন। নির্ভয়ে ও নির্বিঘ্নে রান্না করুন। যে কোনো প্রয়োজনে তিতাস হট লাইন ১৬৪৯৬ নম্বরে কল করুন -তিতাস কর্তৃপক্ষ।

 

এর আগে, সোমবার  বিকেল থেকে রাজধানীর বারিধারা, ইস্কাটন, তেজকুনিপাড়া, মহাখালীর ওয়ারলেস, টিবি গেইট, বিডিআর ১ নম্বর গেইট, হাজারীবাগ, নয়াটোলা, মগবাজার, মুগদা ও কাজলাসহ রাজধানীর বেশকিছু এলাকা থেকে গ্যাস লিকেজের অভিযোগ পাওয়া যায়। এনিয়ে বেশ আলোচনা শুরু হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

 

পরে বিষয়টি নিয়ে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে দেয়া এক পোস্টে বলা হয়েছে, ‘ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে গেছে। এতে গন্ধ বাইরে আসছে। তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে। নগরবাসীকে আতঙ্কিত না হবার পরামর্শ।

 

ওই সময় তিতাসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুন অর রশিদ মোল্লাহ জানান, বিষয়টি নিয়ে আতঙ্কিত হওয়া কিছু নেই। এক থেকে দেড় ঘণ্টার মধ্যে সব ঠিক হয়ে যাবে। চুলা বন্ধ রাখতে হবে না। এটা যেহেতু ওভারফ্লোর কারণে, তাই কনজাম্পশনে সমস্যা নেই।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৫৯ | বুধবার, ২৬ এপ্রিল ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com