শনিবার ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এশিয়া কাপে বড় লক্ষ্য আফগানদের

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০২ জুলাই ২০২৩ | প্রিন্ট

এশিয়া কাপে বড় লক্ষ্য আফগানদের

গত কয়েক বছর ধরেই সাদা বলের ক্রিকেটে চমক দেখাচ্ছে আফগানিস্তান। এমনকি ক্রিকেটের এই সংস্করণে নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে গেছে তারা। তাই দলটির এবারের লক্ষ্য বড় কিছুর। আসন্ন এশিয়া কাপেই এর প্রমাণটা দিতে চান, আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী।

 

সম্প্রতি ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজে আফগান এই অধিনায়ক জানিয়েছেন, এশিয়া কাপ বড় ইভেন্ট এবং আমরা যদি এই টুর্নামেন্টে ভালো করি; তাহলে বিশ্বকে বার্তা দিতে পারবো, আমরা বিশ্বকাপে আসছি। এশিয়া কাপে ভালো করতে আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী এবং এটা আমরা বিশ্বকাপে নিয়ে যেতে চাই। এজন্য আমরা বাংলাদেশ সিরিজেও তাকিয়ে আছি। কারণ, এখন থেকে প্রতিটি ম্যাচই আমাদের জ‌ন্য গুরুত্বপূর্ণ, যা বিশ্বকাপ পর্যন্ত টেনে নেবে।

 

তিনি আরও যোগ করেন, ৩ থেকে ৪ বছর আগে আমরা যখন ওয়ানডে ম্যাচ খেলতাম; বেশিরভাগ নিজেদের মাঠে আয়োজন করা হতো। যেখানে নিজেদের মতো করে উইকেটও বানানো হতো। খুব স্বাভাবিক যে বিষয়টি তা হলো, আমরা স্পিনবান্ধব উইকেট তৈরি করতাম, যা খুব ধীরগতির হতো এবং জয়ের জন্য ২৪০ থেকে ২৫০ রানই যথেষ্ট ছিল।

 

শাহিদীর দাবি, শেষ এক বছরে আমরা কেবল একটি সিরিজ আয়োজন করেছি এবং বাকিসব বাইরে খেলেছি। ওই সময়ে আমরা জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কায় খেলেছি। এখন বাংলাদেশে খেলব। ওয়ানডে ক্রিকেটের বিজ্ঞাপন এখন বদলে গেছে। ৩০০ থেকে ৩২০ রান হচ্ছে নিয়মিত। আমরাও উইকেট অনুযায়ী নিজেদের খেলার মানসিকতা পরিবর্তন করেছি। যেখানে ৩০০ রানের উইকেট, সেখানে সেভাবেই খেলবো। যেখানে ২০০ রান, সেখানে সেভাবেই খেলবো।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:১৪ | রবিবার, ০২ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com