বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

‘৭ জানুয়ারি নির্বাচন দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে’

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

‘৭ জানুয়ারি নির্বাচন দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে’

৭ জানুয়ারি নির্বাচন নিয়ে কেন্দ্রীয় বিএনপি’র ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, ৭ জানুয়ারির নির্বাচন ছিল ডামি নির্বাচন। এই নির্বাচন সারা বাংলাদেশের মানুষ, সারা বিশ্বের মানুষ প্রত্যাখ্যান করেছে। অত্যাচারী সরকার পৃথিবীর কোনো দেশেই টিকতে পারে নাই। এই সরকার যেহেতু অত্যাচারী হয়ে গেছে এবং গত নির্বাচনে একতরফাভাবে নির্বাচন করেছে, আমরা মনে করি এই সরকারও বেশি দিন টিকতে পারবে না।

কারাগারে মৃত্যুবরণ করা শ্রীপুরের কাওরাইদ ইউনিয়ন বিএনপির নেতা আসাদুজ্জামান খান হিরার বাড়ি ধামলাই গ্রামে সোমবার দুপুরে স্বজনদের সান্ত্বনা দিতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবেদীন বলেন, শুধু মার্কিন যুক্তরাষ্ট্রই নয়, পশ্চিমা দেশের যারা গণতন্ত্রে বিশ্বাস করে তারা সকলে একটি গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চেয়েছিল। কিন্ত সেই রকম নির্বাচন বাংলাদেশে হয় নাই। যেহেতু বাংলাদেশে সেই রকম নির্বাচন হয় নাই। বাংলাদেশের মানুষও দেখেছে যে ৯৫ ভাগ লোক ভোট দিতে যায় নাই। কাজেই এই নির্বাচন পৃথিবীর কারো কাছেই গ্রহণযোগ্য নয়, বাংলাদেশের মানুষের কাছে তো মোটেও গ্রহণযোগ্য নয়। কাজেই কর্মসূচি আসবে এবং বিগত দিনে যে কর্মসূচি ছিল, তার থেকে তীব্র কর্মসূচি ঘোষণা করবে।

এর আগে, কারাগারে মৃত্যুবরণ করা আসাদুজ্জামান খান হিরার কবর জিয়ারত করেন। এরপর তিনি তার মা হালিমা সুলতানা, স্ত্রী রাজিয়া সুলতানা, তিন ছেলে মেহেদি হাসান অনিক, জুনায়েদ হাসান অভি, রেদোয়ান হাসান রিজভীসহ পরিবারের অন্যান্য স্বজনদের সাথে কথা বলেন, সান্ত্বনা দেন এবং পাশে থাকার বিষয়ে আশ্বস্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, গাজীপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ওমর ফারুক সাফিন, উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, সাধারণ সম্পাদক মো. আক্তারুল আলম মাস্টার, জেলা বিএনপির সহসভাপতি মো. শফিকুল ইসলাম, শ্রীপুর পৌর বিএনপি’র পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মারুফ শেখ, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বেপারী, শ্রীপুর উপজেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক মশিউর রহমান টিটু, বিএনপি নেতা মোক্তারুল করিম শামীম মোড়ল, গাজীপুর জেলা কৃষকদলের আহ্বায়ক এসএম আবুল কালাম আজাদসহ বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে গিয়েছিলেন হিরা খান। সমাবেশ থেকে ফেরার সময় সন্ধ্যায় শ্রীপুর রেল স্টেশন এলাকা থেকে আটক করে শ্রীপুর থানা পুলিশ। পরে শ্রীপুর থানার নাশকতা ও ভাঙচুর মামলার আসামি হিসেবে আদালতে উপস্থাপন করা হলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।

তারপর থেকে আদালতে একাধিকবার জামিন চেয়েও পাননি তিনি। ওই বছরের ১ ডিসেম্বর শুক্রবার কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দী থাকা অবস্থায় বুকে ব্যথা অনুভব করলে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৪৩ | সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com