সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক আইজিপি বেনজীরের কড়া সমালোচনায় রিজভী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩১ মার্চ ২০২৪ | প্রিন্ট

সাবেক আইজিপি বেনজীরের কড়া সমালোচনায় রিজভী

বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের কড়া সমালোচনা করলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করে বলেছেন, বহু গুম প্রত্যক্ষভাবে যার নির্দেশে হয়েছে তিনি হলেন প্রধানমন্ত্রীর প্রিয়পাত্র পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ।

রোববার (৩১ মার্চ) দুপুরে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয় নিচতলায় জাতীয়তাবাদী সামাজিক সংস্থার (জাসাস) উদ্যোগে দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণকালে তিনি একথা বলেন।

বেনজীর আহমেদের দায়িত্বকালে তার কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করে রিজভী বলেন, এই ব্যক্তির তাণ্ডবে, এই ব্যক্তির আক্রমণে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের কত নেতাকর্মী যে রক্তাক্ত হয়েছে, কত নেতাকর্মী যে পঙ্গুত্ববরণ করেছে, সমাধিস্থ হয়েছে তাদেরকে কবর দেওয়া হয়েছে। অপেক্ষাকৃত তরুণ নেতাকর্মী ছাত্রনেতা জনিকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে এই রকম বহু নেতাকর্মীকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। এরকম বহু গুম প্রত্যক্ষভাবে যার নির্দেশে হয়েছে তিনি হলেন এই বেনজির।

সরকারি দলের নেতাকর্মীদের সমালোচনা করে তিনি বলেন, ওরা আওয়ামী লীগ সত্যিকার অর্থেই মানুষের টাকা লুটপাট করেছে পদ্মা সেতু, ফ্লাইওভার, মেট্রোরেল এগুলোর নামে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং আওয়ামী লীগের যারা সমর্থনকারী তারা বিরোধীদলের উপর তরবারি বসিয়ে শেখ হাসিনাকে প্রটেকশন দিয়েছে তাদের যে লুটপাটের স্বর্গ রাজ্য সেটি কিন্তু বেরিয়ে পড়েছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, বেনজীর সাহেব পুলিশের আইজি ছিলেন, ঢাকার পুলিশ কমিশনার আপনাদের নিশ্চয়ই মনে আছে বিরোধী দলের আন্দোলন শুরু হলেই পুলিশকে উদ্দেশ্য করে, র‌্যাবকে উদ্দেশ্য করে বলতেন- আপনার বন্দুকে গুলি দেওয়া হয়েছে কি পকেটে রাখার জন্য? অর্থাৎ প্রকাশ্যে পুলিশ সদস্যদেরকে র‌্যাবের সদস্যদেরকে বিএনপির নেতাকর্মীদেরকে বিরোধী দলের নেতাকর্মীদেরকে গণতন্ত্রকামী মানুষদেরকে হত্যার জন্য নির্দেশ দিতেন বেনজির সাহেব।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন— বিএনপি ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাসাসের সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১৭ | রবিবার, ৩১ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com