সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি সন্ত্রাসী দল ওদের কথা কেউ শোনেনি: তোফায়েল আহমেদ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৭ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

বিএনপি সন্ত্রাসী দল ওদের কথা কেউ শোনেনি: তোফায়েল আহমেদ

ভোলায় শান্তিপূর্ণ, সুশৃঙ্খল এবং উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। রবিবার সকাল আটটায় জেলার চারটি আসনে মোট ৫২৬টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

 

তীব্র শীত আর ঘন কুয়াশা উপেক্ষা করেই সকাল থেকে নারী-পুরুষ ও তরুণ ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়।

 

ভোলার বাংলাস্কুল কেন্দ্রে সকাল সোয়া ৯টায় ভোট প্রদান করেন ভোলা- ১ (সদর) আসনের হেভিওয়েট প্রার্থী আওয়ামী লীগের তোফায়েল আহমেদ।

 

ভোট দেওয়ার পরে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন, মানুষ উৎসব মুখর পরিবেশে ভোট কেন্দ্রে এসেছে এবং ভোট দিচ্ছে। বিএনপি একটি সন্ত্রাসী দল। তারা ট্রেনে আগুন দিচ্ছে। মানুষ মারছে। তারা মানুষকে ভোট কেন্দ্রে আসতে নিষেধ করেছে, বাধা দিয়েছে। কিন্তু মানুষ তাদের কথা শোনেনি। শান্তিপূর্ণ পরিবেশে একটি অবাদ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হচ্ছে।

 

তিনি আরও বলেন, ১৯৭০ সালে তিনি প্রথম জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন। আজ ৫৪ বছর পর আবারও জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে পেরে খুবই ভাল লাগছে। এসময় তিনি ভোলাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

এদিকে ভোলা বাংলাস্কুল কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কামাল হোসেন জানান, সকাল ৯টা পর্যন্ত প্রথম এক ঘণ্টায় প্রায় তিনশ’ ভোট পড়েছে।

 

অপরদিকে, সকাল আটটায় ভোলা-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওন ভোট প্রদান করেন।

 

জেলা রিটার্নিং অফিসার আরিফুজ্জামান জানান, সকাল আটটা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের জন্য আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

 

উল্লেখ্য, ভোলার চারটি সংসদীয় আসনে ছয় স্তরের নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই জেলায় ২৬ জন ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় টহল দিচ্ছেন। এছাড়াও পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড, নৌ-বাহিনী ও আনসার সদস্যরা চারটি আসনেই টহল দিচ্ছেন।

 

ভোলার চারটি আসনে মোট প্রার্থী ১৬ জন। মোট ভোটার সংখ্যা ১৫ লাখ ৫৩ হাজার ৭৫২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ৭৬ হাজার ১৮ জন এবং নারী ভোটারের সংখ্যা ৭ লাখ ৪৬ হাজার ১২০ জন।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:৪৩ | রবিবার, ০৭ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com