শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে নির্বাচন কমিশনারের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

নির্বাচনে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে নির্বাচন কমিশনারের নির্দেশ

আগত উপজেলা নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছেন নির্বাচন কমিশনার ব্রিঃ জেঃ (অবঃ) আহসান হাবিব খান। তিনি বলেন, মাঠ পর্যায়ের প্রশাসন যদি নিরপেক্ষ ও শক্তিশালীভাবে তাদের কাজ করে তবে কোথাও কোনো বিশৃঙ্খলা হওয়ার সুযোগ নেই। আমরা সুন্দর এবং স্বচ্ছভাবে ৬ষ্ঠ উপজেলা নির্বাচন উপহার দিতে চাই। মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করার সময় তিনি এসব কথা বলেন।

এর আগে বেলা ১১টায় ঝিনাইদহ, কুষ্টিয়া, মাগুরা, চুয়াডাঙ্গা ও মেহেরপুর মোট ৫টি জেলার ডিসি, এসপি, নির্বাচন কমিশনসহ মাঠ পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। সেখানে প্রায় ২ ঘণ্টাব্যাপি চলে রুদ্ধদ্বার বৈঠক। এরপর তিনি দুপুর ১টার দিকে জেলার গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন।

সেখানে ঝিনাইদহ জেলা প্রশসক এসএম রফিকুল ইসলাম, পুলিশ সুপার আজিম উল আহসানসহ বাকি ৪ জেলার ডিসি ও এসপিরা উপস্থিত ছিলেন ।

নির্বাচন কমিশনার আহসান হাবীব জানান, বিগত নির্বাচনে যারা প্রশ্নবিদ্ধ হয়েছেন তাদের বিরুদ্ধে তদন্তে প্রমাণিত হওয়ায় কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটারদেরকে নির্বিঘ্নে, নিরাপদে ও নির্ভয়ে ভোটকেন্দ্রে উপস্থিত ও ভোটপ্রদানের সুষ্ঠু ও সুন্দর পরিবেশ তৈরিতে যা যা করতে হয় স্থানীয় প্রশাসন তাই করবে। কোনোভাবেই ভোটররা যেন অসন্তষ্ট ও ভীতির সৃষ্টি না হয় সেই ব্যাপারে সর্বদা সজাগ থাকতে হবে।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও সুন্দর এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভবিক রাখতে ধাপে ধাপে নির্বাচন হবে। খুব স্বাভাবিকভাবেই নির্বাচন আরও সুন্দর হবে বলে তিনি দাবি করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫০ | মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com