শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নিখোঁজের একদিন পর সাপের পেট থেকে উদ্ধার হলো নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৯ জুন ২০২৪ | প্রিন্ট

নিখোঁজের একদিন পর সাপের পেট থেকে উদ্ধার হলো নারীর মরদেহ

ইন্দোনেশিয়ার এক নারী নিখোঁজ হওয়ার একদিন পরে বিশাল আকৃতির একটি সাপের পেটের ভিতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। ইন্দোনেশিয়ার সুলাওয়েসি অঞ্চলের মুনা আইল্যান্ডের পারসিপান লাওয়েলাতে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে জানা গেছে, ওয়া টিবার নামক ৫৪ বছর বয়সী ওই নারী বৃহস্পতিবার (৬ জুন) রাতে নিখোঁজ হয়েছিলেন। পরে তার সন্ধানে অভিযান শুরু করেন আত্মীয়-স্বজন ও স্থানীয় বাসিন্দারা।

শুক্রবার টিবার যে জায়গা থেকে নিখোঁজ হয়েছিলেন তার পাশেই একটি পাইথন প্রজাতির বিরাটি একটি সাপ দেখতে পায় লোকজন। অনেকের সন্দেহ হয়, ওই নারীকে সাপটি গিলে ফেলেছে। পাইথনটিকে খুঁজে পাওয়া যায়।

স্থানীয় পুলিশপ্রধান হামকা জানান, বৃহস্পতিবার রাতে ওই নারী বাগান থেকে ফিরে না আসায় পরিবারের লোকজনসহ প্রায় একশ মানুষ তার খোঁজ শুরু করে। গ্রামবাসীদের সন্দেহ হয়েছিল সাপটি ওই নারীকে গিলে ফেলেছে। তাই তারা সেটাকে মেরে বাগানের বাইরে নিয়ে আসে। পরে সাপটার পেট কাটলে আসলেই ওয়া টিবারের মরদেহ বেরিয়ে আসে।

হামকা আরও জানান, গ্রামবাসীরা ওই বিশালাকৃতি সাপটাকে টিবার জুতা ও অন্যান্য জিনিসপত্রের ওপর দেখতে পেয়েছিল। সাপটি ওই নারীর মাথাটা আগে গিলে ফেলেছিল, তাই মাথা বাদে দেহের বাকি সব অংশ অক্ষত ছিল।

জানা গেছে, টিবার যে অঞ্চল থেকে নিখোঁজ হয়েছিলেন, সেটি পাথুরে ও গুহায় ভরা। তাছাড়া জায়গাটি বিভিন্ন প্রজাতির সাপের বাসস্থল হিসেবেও পরিচিত। ওই অঞ্চলে প্রায় ছয় মিটার দৈর্ঘ্যের পাইথন দেখতে পাওয়া যায়।

ইন্দোনেশিয়া ও ফিলিপাইনে এ ধরনের বিশালাকৃতির পাইথন দেখা যায়। এগুলো সাধারণত ছোটো প্রাণীদের আক্রমণ করে। এ প্রজাতির সাপের আক্রমণে মানুষের মৃত্যুর ঘটনা খুব কমই শোনা যায়। তবে গত বছরের মার্চে সুলাওয়েসির সালুবিরো গ্রামে পাইথনের শিকার হয়েছিলেন এক কৃষক।সূত্র: এনডিটিভি

Facebook Comments Box
advertisement

Posted ০৮:১১ | রবিবার, ০৯ জুন ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com