শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন মন্ত্রীদের নিয়ে বাসভবনে মোদির প্রথম বৈঠক

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১০ জুন ২০২৪ | প্রিন্ট

নতুন মন্ত্রীদের নিয়ে বাসভবনে মোদির প্রথম বৈঠক

৭২ জন সদস্যকে নিয়ে সোমবার (১০ জুন) বিকেলে মন্ত্রিসভার প্রথম বৈঠকে বসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বিজেপি জানিয়েছে, সোমবার বিকেল পাঁচটার মধ্যে নতুন মন্ত্রিসভার সব সদস্যকে বৈঠকে হাজির হতে বলা হয়েছে। এই বৈঠক হবে দিল্লির লোক কল্যাণ মার্গে মোদির বাসভবনে। খবর আনন্দবাজার পত্রিকার

প্রধানমন্ত্রী হিসাবে তৃতীয়বার শপথগ্রহণের আগে রবিবার (৯ জুন) সকালে নিজের বাসভবনেই একটি চা-চক্রের আয়োজন করেছিলেন মোদি। সেখানে যাওয়ার জন্য আগের দিন রাতে ফোন করে ডাকা হয়েছে নেতাদের।

মনে করা হয়েছিল, যারা ওই চা-চক্রে ডাক পেয়েছেন, তারাই মন্ত্রিসভার সম্ভাব্য সদস্য। রবিবার সন্ধ্যায় তাদেরই দেখা গেল মোদির সঙ্গে শপথগ্রহণ করতে। রাষ্ট্রপতি ভবনে মোদি ছাড়াও রবিবার সন্ধ্যায় পূর্ণমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন ৩০ জন এবং প্রতিমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন ৪১ জন।

৭২ জন মন্ত্রী শপথগ্রহণ করলেও এখনো তাদের মধ্যে দফতর বণ্টন করা হয়নি। কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাবেন, এখনও স্পষ্ট নয়। অনেকের মতে, সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর বাসভবনে ডাকা বৈঠকে মন্ত্রীদের মধ্যে দফতর বণ্টন নিয়ে আলোচনা এবং সিদ্ধান্ত হতে পারে।

পশ্চিমবঙ্গ থেকে মোদির এই তৃতীয় মন্ত্রিসভায় দু’জন ডাক পেয়েছেন। বনগাঁর এমপি তথা মতুয়া সঙ্ঘাধিপতি শান্তনু ঠাকুর এর আগে নৌ প্রতিমন্ত্রী ছিলেন। এই মন্ত্রিসভায় তাকে কোন দায়িত্ব দেয়া হয়, সেদিকে নজর থাকবে।

পাশাপাশি, মোদির মন্ত্রিসভায় পশ্চিমবঙ্গ থেকে নতুন সদস্য হয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্যের বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। তিনি রবিবারই জানিয়েছেন, তাকে এবং শান্তনুকে প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব দেয়া হচ্ছে। শপথগ্রহণের পর দফতর জানিয়ে দেয়া হবে।

মোদির এই মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তিনি রবিবার মন্ত্রী হিসাবে শপথও নিয়েছেন। তার মন্ত্রিত্ব লাভের ফলে বিজেপির সর্বভারতীয় সভাপতির পদটি খালি হতে চলেছে।

সেখানে এর পর কে দায়িত্ব পান, সেটাও দেখার বিষয়। সোমবার রাতে ভোজের আয়োজন করেছেন নড্ডা। নতুন মন্ত্রিসভার সদস্যরা মোদির বাসভবন থেকে বৈঠক সেরে তার বাড়িতে চলে যাবেন। সেখানেই নৈশভোজ হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৩ | সোমবার, ১০ জুন ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com