সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে শিরক-বিদআত মুক্ত ইসলাম প্রতিষ্ঠায় কাজ করছে আহলে হাদিস : সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২১ জানুয়ারী ২০২৩ | প্রিন্ট

দেশে শিরক-বিদআত মুক্ত ইসলাম প্রতিষ্ঠায় কাজ করছে আহলে হাদিস : সাঈদ খোকন

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিস ৭৫ বছরের পুরনো একটি সংগঠন। এই ভূখণ্ডে সঠিক ইসলাম শিরক, বিদআত মুক্ত আল্লাহ রাব্বুল আলামীনের একাত্মবাদ প্রতিষ্ঠা করার জন্য কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আমরা জমঈয়তে আহলে হাদিস কে নিয়ে স্বপ্ন দেখি। আমাদের স্বপ্ন বিশাল। আমাদের জীবদ্দশায় আল্লাহ রাব্বুল আল-আমিন যদি তৌফিক দান করেন আমাদের এই দ্বীনি প্রতিষ্ঠানকে আমরা সেই উচ্চতায় নিয়ে যাব- ইনশাআল্লাহ। গতকাল শুক্রবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় পুরান ঢাকার নাজির বাজারে অবস্থিত রাজধানীর ঐতিহ্যবাহী দ্বীনী শিক্ষাগার মাদরাসাতুল হাদীস এর ৬০তম শিক্ষা সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন নাজিরা বাজার বড় জামে মসজিদ ও মাদরাসাতুল হাদীসের সহ সভাপতি মোহাম্মদ সাঈদ খোকন।

সাঈদ খোকন বলেন, মুসলমানদের ঐক্য জরুরি একটি বিষয়। আমরা যদি সকলে ঐক্য হতে পারি এবং সকলের ঐক্যবদ্ধের মাধ্যদিয়ে  দ্বীন ইসলাম কে সুন্দরভাবে মানুষের কাছে পৌঁছে দিতে পারি তাহলে আমরা যেমনি ভাবে একটি সুখী-সমৃদ্ধশালী দেশ পাব। ঠিক এমনিভাবে এদেশের মানুষ ইসলামের আলো ছায়ায় বেড়ে উঠবে। যেখানে আমাদের ইহকাল এবং পরকাল মঙ্গলময় হবে।

সাবেক মেয়র বলেন, এই ভূখণ্ডে আল্লাহ রাব্বুল আলামীনের একাত্মবাদ শিরক, বিদআত মুক্ত একটি বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে, জমঈয়তে আহলে হাদিস এবং আমাদের যে জাতীয় আশা-আকাঙ্ক্ষা রয়েছে, সমতাভিত্তিক সমাজ ব্যবস্থা। যেখানে ন্যায়বিচার থাকবে। যেখানে ইসলাম প্রতিষ্ঠিত হবে। যেই ভূখন্ডে-এই জনগোষ্ঠীর সুখে-শান্তিতে তার ইহকাল এবং পরকালের জীবনের মঙ্গল তিনি নিজেই নিশ্চিত করতে পারবে, এরকম একটি সমাজ ব্যবস্থা, এমন একটি রাষ্ট্রব্যবস্থা আমাদের একটি লক্ষ্য। আমরা স্বপ্নের সেই লক্ষ্যে কাজ করছি। আমরা যদি সবাই ঐক্যবদ্ধ থাকি তাহলে তা বাস্তবায়ন করা সম্ভব হবে। অনেকের কাছে হয়তো মনে হতে পারে এত বড় স্বপ্ন সম্ভব নাও হতে পারে আমি বলি না এটি সম্ভব ইনশাল্লাহ আমরা পারবো।
সাঈদ খোকন বলেন, আমরা বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের পক্ষ থেকে একটি সম্মেলন অনুষ্ঠিত করতে যাচ্ছি। যে সম্মেলনে আমরা কাবা শরীফের ইমামকে আনার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যেই রাজকীয় সৌদি সরকারের ধর্ম মন্ত্রণালয়ের মন্ত্রীর আমন্ত্রণে সৌদি আরবে গিয়েছি। ইনশাআল্লাহ কাবা শরীফের ইমামের উপস্থিতিতে ঢাকা শহরে সর্বকালের সবচেয়ে বড় সম্মেলন অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে মাদরাসাতুল হাদীস এর সভাপতি মো. জাকির হোসেনের সভাপতিত্বে, অনুষ্ঠানে সহীহুল বুখারী দারস করেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের উপদেষ্টা ও সাবেক সভাপতি প্রফেসর এ কে এম শামসুল আলম। বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক সালাফী, বাংলাদেশ আহলে হাদিসের সেক্রেটারি শাইখ ড. মুহাম্মাদ শহীদুল্লাহ খান মাদানী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মাদরাসাতুল হাদীস এর পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হোসেন ফায়সাল, মাদরাসাতুল হাদীস এর প্রিন্সিপাল শাইখ ড. জাকারিয়া বিন আব্দুল জলিল মাদানী, ভাইস প্রিন্সিপাল আল আমিন মাদানী সহ দেশের শীর্ষ স্থানীয় আলেম অংশগ্রহণ করেন এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Facebook Comments Box
advertisement

Posted ১৯:৩৩ | শনিবার, ২১ জানুয়ারী ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: